বয়স ২৪ বছর,অবিবাহিত, আমার পিরিয়ডের সমস্যা হচ্ছে ৭ দিনের বেশি থাকে যদি পিরিয়ড একটু দেরিতে হয়, মাঝেমাঝেই হয় এমন,গাইনি ডাক্তার আয়রন ওষুধ,orgatril দেয়,২১ দিনে ২১+১৪+৭ এই নিয়মে খেয়েছি ৩ মাস, কইমাস ভাল থাকার পর আবার পিরিয়ড শুরু হয়ে ভাল হচ্ছিল না,তখন অনলাইনে পরামর্শ নিয়ে নরমেনস খাওয়া শুরু করি,কিন্তু আমি খেয়েছি ২১+১৪+৭ এই নিয়ম এ, রোজ ৩ টা করে এভাবে খেতে হয় জানতাম না, ২২ তম দিন থেকেই পিরিয়ড শুরু হয়েছে কোন গ্যাপ না দিয়েই, ডাক্তার বলেছে ৩ মাস খেতে হবে,এটা চক্র, এখন আমি নরমেন্স ওষুধ টা কি নিয়মে আবার খাওয়া শুরু করব? কবে থেকে খাব আবার? প্লিজ বললে উপকৃত হব?
বিভাগ: 

2 টি উত্তর

আপনার ওজন কত বলেন নি।তবে যেহেতু আপনি অবিবাহিতা সেক্ষেত্রে এভাবে নরমেন্স পিল খাওয়া উচিৎ হয় নি।

এই নরমেন্স পিল খাওয়ার নিয়ম অনেক আছে তবে যে ৩ মাস খায় সেটার নিয়ম হলো ৩ বেলা করে ২১ দিন খাবেন।এর পর ৭ দিন অফ রাখবেন পিল খাওয়া এই ৭ দিনের মধ্যেই মিন্স হবে এবং আবার একই নিয়মে খাবেন এভাবে ৩ মাস পূর্ণ করেই পরের মাসেই বেবি নেওয়ার ট্রাই করতে হয় যদি বেবি নেয়।

যেহেতু আপনি অবিবাহিতা সেক্ষেত্রে এই নরমেন্স পিল খাওয়া বাদ দিন এটা অতিরিক্ত খেলে সমস্যা পরবেন স্বাস্থ্য ঝুকি হবে ও ওজন বাড়বে।তাই ভালো হবে বিয়ে করেন ও বেবি নিতে ট্রাই করুন আশা করি সব ঝামেলা চলে যাবে।

যদি এখন আপনার মিন্স নিয়ে খুবেই সমস্যায় পরেন তাহলে নরমেন্স পিল টা আমার দেওয়া নিয়ম ফলো করে খাবেন। তাছাড়া গাইনি ডাক্তার বলেছে ২১+১৪+৭ দিন মাসে প্রথমে ২১ দিন খেয়ে ৭ দিন অফ রাখবেন এর পর মিন্স হলে ১৪ দিন খেয়ে ১৪ দিন অফ রাখবেন তার পর মিন্স হলে ৭ দিন খেয়ে ২১ দিন অফ রাখবেন।

আশা করি বুঝতে পারছেন।

ধন্যবাদ।

আমাদের বিস্ময়ের সাথেই থাকুন যেকোন সমস্যা আমাদের জানাবেন।


নরমেনস খেলে এত সমস্যা হয় তা তো আমি জানতাম না, ওষুধ খাওয়া কি বাদ দিব এখন? আপাতত আর পিরিয়ড হচ্ছে না        

সাম্প্রতিক প্রশ্নসমূহ