1 টি উত্তর
দিয়েছেন

আপনাকে আগেই বলেছি যে এটি প্রেগন্যান্সি লক্ষন না।আর যেহেতু ওনার মিন্স এর রক্তপাত হয়েছে সেক্ষেত্রে প্রেগন্যান্ট হওয়ার কোন চাঞ্চ নেই।

এরকম অসময়ে মিন্স এর রক্তপাত যাওয়ার মূলত কারন হলো ইমার্জেন্সি পিল। যার কারনে হালকা রক্তপাত হয়ে গেছে এছাড়াও ইমার্জেন্সি পিল খাওয়ার পর 

  • তলপেটে ব্যথা  
  • মাথা ঘুড়া,বা মাথা ব্যথা,
  • বমি ভাব।
  • খাবারে অরুচি ।
  • শারীরিক দুর্বলতা।
  • মাসিক অনিয়মিতভাবে হওয়া।
  • তলপেটে অসস্থি বা তলপেটে /জরায়ু ফুলে থাকা
  • পিল খাওয়ার পরবর্তীতে মাসিকের সময় পিছিয়ে যায় বা কারো ক্ষেত্রে নির্দিষ্ট সময়ের আগেইই হয়ে যায়। কাজেই আপনি দুশ্চিন্তা করবেন না।আপনার স্ত্রী প্রেগন্যান্সি নন।

উক্ত পার্শ্বপ্রতিক্রিয়া  ছাড়াও অন্যান্য সমস্যা দেখা দিতে পারে।   এসব ইমার্জেন্সি পিল সেবনের কারনে হয়ে থাকে সে ক্ষেত্রে উক্ত সমস্যা গুলো অসহনীয় হলে চিকিৎসক এর কাছে চিকিৎসা ও পরামর্শ নিবেন।

ধন্যবাদ।

কিছু বলার থাকলে মেসেজ করুন বা মন্তব্যে করুন।

মন্তব্য সমূহ
Th8890

২৯ তম দিনে দুই এক ফোটা গিয়ে বন্ধ হয়ে যায় , তাই মাসিকতো ক্লিয়ার করে হয় নায়। তাই আমি জানতে চেয়েছিলাম এই মাসে আর মাসিক হবে কিনা?

Download Bissoy Answers App Bissoy Answers