1 টি উত্তর

আল্লাহ তায়ালা এক ভাইরাস দিয়ে সারা পৃথিবীর সমস্থ কর্ম চাঞ্চল্যকে থামিয়ে দিয়েছেন। বিমান আছে কিন্তু আকাশে উড়ে না, কারখানার চাকা ঘুরে না, গাড়ি চলে না,পারমাণবিক অস্ত্র, ক্ষেপণাস্ত্র,গোয়েন্দা উপগ্রহ, শ্রেষ্ঠ বিমান প্রতিরক্ষা ব্যবস্থা কোন কিছুই কাজে লাগতেছেনা। বিজ্ঞান আর প্রযুক্তিতে সবচেয়ে উন্নত দেশটি সবচেয়ে বেশি আক্রান্ত। তার প্রযুক্তি লাশের সংখ্যা আর আক্রান্ত হওয়ার সংখ্যাকে কমাতে পারছে না।

করোনা ভাইরাস সম্পর্কে খুবই গুরুত্বপূর্ণ এবং ভয়ানক তত্ত্ব কী?

এপর্যন্ত সবচেয়ে ভয়ানক এবং গুরুত্বপূর্ণ তত্ত্ব হলঃ

১) এই ভাইরাসের বিরুদ্ধে লড়াই করার জন্য এখন পর্যন্ত কার্যকরী কোন ওষুধ বা ভ্যাকসিন আবিস্কার হয় নি।

২) গন্ধ এবং স্বাদ নেয়ার ইন্দ্রিয় নষ্ট হয়ে যায় আর শরীরের তাপমাত্রা বাড়ে কমে, পানি খাওয়ার প্রতি আগ্রহ কমে যায়।

৩) এই ভাইরাসধারীর শরীরে রোগের লক্ষন প্রকাশ পাওয়ার জন্য ২-১৪ দিন পর্যন্ত সময় লাগে, তার পরেই না 'কোয়ারেন্টাইনের ' বা 'আইসোলেশন ' প্রশ্ন আসে। কিন্তু এর মধ্যে অনেকের মধ্যেই তার মাধ্যমে ছড়িয়ে পড়ে। এটাই সবচেয়ে ভয়ানক সমস্যা মানুষ বুঝতে পারে না যে সে ইতিমধ্যেই এই ভাইরাস নিয়ে ঘুরে বেড়াচ্ছে।

৪) ব্যক্তিগতভাবে আমার কাছে যেটি সবচেয়ে ভয়াবহ মনে হয় তা হল তীব্র শ্বাসকষ্ট এবং কাশি, কাশির কারণে যখন খুব খারাপ অবস্থা হয় তখন কাশির সাথে রক্ত পড়ে। আর যখন শ্বাস যন্ত্র কাজ করে না তখন মানুষ মৃত্যুবরন করে।

আমি হাজারো সতর্কতার পড়েও এই ভাইরাসে ধরা পড়ার সম্ভাবনা দেখি ৯০%, আল্লাহ যদি না বাঁচান তাহলে বাঁচার কোন রাস্তা দেখি না। আমার সব চেষ্টা ব্যর্থ। এইজন্য আল্লাহর কাছে দোয়া আর তাকে খুশী করা ছাড়া অন্যকোন রাস্তা দেখি না।

Download Bissoy Answers App Bissoy Answers