হাতের লেখা খুব খারাপ?
 (1770 পয়েন্ট) 

জিজ্ঞাসার সময়

আমি ডিগ্রি পড়তেছি। আমি দেখতেও স্মার্ট কিন্তু আমার হতের লেখা খুব খারাপ ছোট বাচ্চাদের মতো। আমার জুনিওর যারা ক্লাস সিক্স সেভেন এ পড়ে তাদের হাতের লেখাও আমার চেয়ে অনেক সুন্দর।বিশেষ করে যখন আমি কোন চাকরির পরিক্ষা দিতে যাই বা কোন বড় কনো স্যারের সামনে লিখতে দেয়ে তখন কেমন যানি একটা ভয়ে আরো বেশি করে লেখা খারাপ হয়। হাতের লেখা খারাপের জন্য মানস্মান নষ্ট হয়ে যায়। গ্রামে কেউ লিখতে দিলে লেখা খারাপ হয় তাই আমি মানুষের সামনে লেখালেখি খুব কম করি। এখন বিশেষ কোন উপায় আছে হাতের লেখা ভাল করার জন্য যে কোন কিছুর বিনিময় হোক?

5 Answer

 (12 পয়েন্ট) 

উত্তরের সময় 

ধৈর্য ধরে নিয়মিত অনুশীলন করতে থাকুন।ইনশা-আল্লাহ আপনার সমস্যার সমাধান হয়ে যাবে।
 (303 পয়েন্ট) 

উত্তরের সময় 

আপনি নিয়মিত হাতের লেখা চর্চা করুন।তাহলে আপনার হাতের লেখা সুন্দর হবে।
 (733 পয়েন্ট) 

উত্তরের সময় 

YouTube থেকে অনুশীলন করতে পারেন ।
 (27 পয়েন্ট) 

উত্তরের সময় 

এক জরিপে দেখা যায় যাদের হাতের লেখা কুৎসিত কিন্তু দ্রুত তারা জিনিয়াস হয়।কেননা তাদের মাথা সাধারণ মানুষের তুলনায় অতি দ্রুত চলে।যার দরূণ হাতের লেখার সৌন্দয্যের প্রতি লক্ষ না রেখে কিভাবে কাজটা করা যায় তার দিকে খেয়াল থাকে। হাতের লেখা খারাপ এজন্য নিজেকে ছোট ভাববেন না।মনে রাখবেন ডাক্তারের লেখা সবথেকে বিশ্রী হয়। আপনি লেখা সুন্দর করতে চাইলে কতগুলো বাংলা অথবা ইংরেজী লেখার খাতা আছে।ওগুলোতে প্রতিদিন লেখা প্রাকটিস করুন।
 (3 পয়েন্ট) 

উত্তরের সময় 

দেখুন আপনার এই সমস্যায় আমিও ভূগেছি। তবে চিন্তার কোন কারণ নেই। তবে আপনি লিখে যান তাড়াহুড়া করার কোনো প্রয়োজন মনে করবেন না। এবং খুবই মনোযোগ দেবেন। তাহলে ইনশাল্লাহ আপনার লেখা পরিবর্তন আসবে।
Recent Questions
Loading interface...