কালকে ফেসবুকে একটি ভিডিও দেখলাম। সেই ভিডিওতে একটি পাহাড় ছিল। সেই পাহাড় ছিল অনেক রঙের। আরো লেখা ছিল এই পাহাড়ের কথা নাকি কুরআনে বলা আছে?

কালকে ফেসবুকে একটি ভিডিও দেখলাম। সেই ভিডিওতে একটি পাহাড় ছিল। সেই পাহাড় ছিল অনেক রঙের। আরো লেখা ছিল এই পাহাড়ের কথা নাকি কুরআনে বলা আছে?এমনকি কোন পাহাড় আছে? কুরআনে যদি এই পাহাড়ের কথা বলা হয়ে থাকে। তাহলে কোন সুরায় আছে বলবেন?
বিভাগ: 
Share

3 টি উত্তর

♥♥বিসমিল্লাহির-রহমানির-রহীম ♥♥ ভাই আপনার কথা ভালো মতো বুঝতে পারি নাই ৷ পবিত্র কুরআনে বর্ণিত পাহাড়গুলোর নাম: তুর পাহাড়,সাফা,মারওয়া,আরাফাত

কোরআনে ১৯ টি আয়াতে পাহাড় শব্দটি এসেছে। তবে রঙিন পাহাড়ের কথা জানা যায় নি।

পবিত্র কোরআনে উল্লেখ দুটি পাহাড়ের নাম, সাফা-মারওয়া।
কোরআনের সূরা বাকারা'র ১৫৮ নং আয়াতে এই পাহাড় দুটির কথা উল্লেখ আছে। এদের কোনোটিই অনেক রঙের নয়।

জ্বি, এই রকম পাহাড় আছে।

আপনি যে পাহাড়ের কথা বলছেন তার নাম রেইনবো মাউন্টেন। এটি চীনে অবস্থিত । চীনের উত্তর-পশ্চিমে গানসু প্রদেশের লিনজি ও সুনানে কয়েক'শ বর্গগকিলোমিটার এলাকাজুড়েে এটি বিস্তৃৃত। রংধনু'র সাত রঙে সজ্জিত এ পাহাড়। এটি গঠন হতে সময় লেগেছে ২৪ মিলিয়ন বছর। এ পর্বত মূলত বেলে পাথর ও পাললিক শিলার সমন্বয়ে গঠিত।  বেলে পাথর জমাট বাঁধার সময় আয়রন অক্সাইড, আয়রন সালফাইড, ক্লোরাইটাস ইত্যাদি খনিজের মিশ্রণে পাহাড়ের গায়ে এমন রঙের সমাহারের সৃৃষ্টি ।

কিন্তু পবিত্র কোরআন শরীফে এই পাহাড়ের কথা বলাই হয়নি। যেহেতু কোরআন শরীফে এটি বলা হয়নি তাহলে কোনো সুরা-তেই এটি না থাকার কথা। 

  • ধন্যবাদ ।

সাম্প্রতিক প্রশ্নসমূহ