দ্রুত লম্বা কিভাবে হব.....কত বছর পর্যন্ত লম্বা হয়? দ্রুত লম্বা কিভাবে হব.....কত বছর পর্যন্ত লম্বা হয়?
জিজ্ঞাসা করেছেন
বিভাগ:
4 টি উত্তর
মানুষ সম্ভাবত ২৫ বছর বয়স পযন্ত লম্বা হয়ে থাকে এরপরে আর লম্বা হওয়ার সম্ভাবনা থাকো।  আর তারাতারি লম্বা হওয়ার জন্য আপনি শারীরিক ব্যায়াম করতে পারেন
আপনি কতখানি লম্বা হবেন তা ৯০% নির্ভর করবে, আপনার বংশগতর উপর। দ্রুত লম্বা হবার জন্য আপনাকে ব্যায়াম করতে হবে। সাধারণত মানুষ ২৫ বছর পর্যন্ত লম্বা হয়।
যদি আপনি জিম করেন তাহলে সম্ভব হবে।তবে   বয়স ২৫  এর পর থেকে আরো লম্বা হওয়ার সম্ভাবনা অনেক অংশেই কম থাকে  তবে আপনার বংশগত ভাবে উচ্চতা নির্ভর করবে। আপনি প্রতিদিন পুস আপ করুন এবং রিং এ ঝুলুন।
ভাই আমি জানি, আপনাকে সবাই বলবে ৯০% বংশের উপর অথচ আপনি বড় বড় রিসার্চ ইউনিভার্সিটির স্টসডি গুলো দেখুন, ১৯৫০ সালে জাপানে গড় উচ্চতা খুবই কম ছিল এবং পরবর্তীতে জাপান যখন আর্থিক সমৃদ্বি লাভ করলো তখন মানুষের হাইট বাড়তে থাকলো কারণ হাইট ও পুষ্টির গভীর সম্পর্ক আছে তাছাড়া মানসিক চাপ গ্রোথ হরমোন কমাতে দায়ী তাছাড়া অনেকের বাবা মা খাটো তবে সন্তান লম্বা হয় কারণ কেবল জেনেটিক না এর বাইরে অনেক কিছু থাকে। বিশ্বাস না হলে গুগলে দেখুন হাইট কি আসলেই জেনেটিক? না পরিবেশও প্রভাব ফেলে কারণ ১৫০০ শতাব্দিতে আমেরিকায় মানুষ ছিল খাটো এভাবে শত শত বছর ছিল তবে এখন আমেরিকায় মানুষ ৬-৭ ফুট কিন্তু কেন? কারণ হাইট নির্ধারন কখনোই জেনটিক্স একা করতে পারে না।