! জামিয়ার ভাই! অশ্বগন্ধা ও শিমুল এর মুল খাওয়ার উপকারিতা কি...? এগুলো কোথায় পাওয়া যায়,খাওয়ার নিয়মটা কি, এবং কোথায় পাওয়া  যায় এর সম্পর্কে বিস্তারিত জানতে চাই...! বিদ্রঃ সাইডএফেক্ট থাকলে অবশ্যই বলবেন   এগুলো কোথায় পাওয়া যায়,খাওয়ার নিয়মটা কি, এবং কোথায় পাওয়া  যায় এর সম্পর্কে বিস্তারিত জানতে চাই...! বিদ্রঃ সাইডএফেক্ট থাকলে অবশ্যই বলবেন  
জিজ্ঞাসা করেছেন
বিভাগ:
1 টি উত্তর

অশ্বগন্ধা পাউডার একটি ঔষধি ভেষজ/হার্বস যা  সাধারন দূর্বলতা, যৌন দুর্বলতা, মানসিক দুর্বলতা, ক্লান্তি, অবসাদ, শিশু অপুষ্টি, স্মৃতিশক্তির দুর্বলতা, পীড়ন, কোষকলার ঘাটতি, স্নায়বিক অবসাদ,  গ্রন্থিস্ফীতি,  অনিদ্রা, দুগ্ধস্বল্পতা, শুক্রস্বল্পতায় কার্যকর ।

খাওয়ার নিয়ম।

রাতে ১ চামচ পাউডার  হাপ গ্লাস পানিতে ভিজিয়ে রাখবেন এবং সকালে শুধু পানি টুকু খাবেন। তার পর একই নিয়মে সকালে ভিজে রেখে রাতে খাবেন। এছাড়াও আয়ুর্বেদী  চিকিৎসক এর কাছে জেনে নিবেন।

 নির্দেশিত  মাত্রায় সেবনে কোন পার্শ্বপ্রতিক্রিয়া নাই।

শিমুল মুল পাউডার:- মূলের পাউডার একটি ঔষধি ভেষজ/হার্বস  যা  যৌনশক্তি বর্ধক, বীর্যসৃষ্টি কারক, দেহ মোটা ও তাজা করে, যৌবন ধরে রাখে । দ্রত বীর্যপাত  রোধ করে, মহিলাদের  শ্বেতপ্রদর, রক্তপ্রদর, অতিরিক্ত ঋতুস্রাব, পাতলা পায়খানা, আমাশয়, শুক্রতারল্য,  স্নায়বিক দূর্বলতা এবং দাঁতের মাড়ি শক্ত করতে  অত্যান্ত উপকারী।

খাওয়ার নিয়ম।

রাতে ১ চামচ পাউডার হাপ গ্লাস পানিতে ভিজিয়ে রাখবেন এবং সকালে শুধু পানি টুকু খাবেন। তার পর একই নিয়মে সকালে ভিজে রেখে রাতে খাবেন। এছাড়াও আয়ুর্বেদী চিকিৎসক এর কাছে জেনে নিবেন।

 নির্দেশিত মাত্রায় সেবনে কোন পার্শ্বপ্রতিক্রিয়া নাই।

এসব পাউডার আপনি আয়ুর্বেদী ঔষধের দোকানে পাবেন এছাড়াও বাজারে হকার রা মাঠে বসে বিক্রি করে তাদের কাছ থেকে সংগ্রহ করুন এবং তাদের বিস্তারিত বলবেন আপনি কি জন্য খেতে চান তাহলে ওরাই খাওয়ার নিয়ম বলে দিবে।

আশা করি বুঝতে পারছেন।

ধন্যবাদ ।