আমার ইনকাম টা কি হালাল নাকি হারাম? আমি নিজের ওয়েবসাইট থেকে ইনকাম করতে চায়, এই ইনকামটা হয় বিজ্ঞাপনের মাধ্যমে, এই বিজ্ঞাপনে কেউ ক্লিক করলে আমার ইনকাম হবে, বিজ্ঞাপনের বিষয় হতে পারে কোনো সাবানের বা কোনো মোবাইলের বা কোনো কোক জুসের, এই বিজ্ঞাপনে যদি কোনো মেয়ের ছবি থাকে তাহলে কি আমার ইনকামটা হালাল হবে নাকি হারাম হবে,? মেয়ের ড্রেস পর্দা না তবে থ্রী পিস বা কোনো শর্ট ড্রেস। যদি হালাল বা হারাম হয় তবে কেনো? আমি নিজের ওয়েবসাইট থেকে ইনকাম করতে চায়, এই ইনকামটা হয় বিজ্ঞাপনের মাধ্যমে, এই বিজ্ঞাপনে কেউ ক্লিক করলে আমার ইনকাম হবে, বিজ্ঞাপনের বিষয় হতে পারে কোনো সাবানের বা কোনো মোবাইলের বা কোনো কোক জুসের, এই বিজ্ঞাপনে যদি কোনো মেয়ের ছবি থাকে তাহলে কি আমার ইনকামটা হালাল হবে নাকি হারাম হবে,? মেয়ের ড্রেস পর্দা না তবে থ্রী পিস বা কোনো শর্ট ড্রেস। যদি হালাল বা হারাম হয় তবে কেনো?
জিজ্ঞাসা করেছেন
2 টি উত্তর

খুব গুরুত্বপূর্ণ প্রশ্ন করেছেন, অনলাইন ব্যবসার ক্ষেত্রে মতানৈক্য রয়েছে। এটি হালাল নাকি হারাম! অনেক আলেম বলেন 'হালাল' আবার অনেকেই 'হারাম'।  কারণ এটির মধ্যে সুদ বা ইন্টারেস্ট থাকার সম্ভাবনা আছে। 

 যারা হালাল বলেন তাদের মতের উপর যদি আপনার ইনকাম টি গণ্য করা হয় তাহলে জায়েজ হবে। কারণ যে অ্যাডগুলো বসানো হয় সেগুলো তো আর আপনি তৈরি করেন না। তৈরি করে অন্যজন আর আপনি জাস্ট বসিয়ে দেন আপনার ওয়েবসাইটে। 

তবে এমন কোনো সিনারি বা ছবি না থাকা চাই যার মাধ্যমে অন্য কেউ গুনাহে লিপ্ত হবে। 

 এটি হালাল হতে পরে হারামও হতে পারে।