বউয়ের সাথে মিলন করবো বাট সন্তান যেন না হয় কি করা যেতে পারে? বউয়ের সাথে মিলন করবো বাট সন্তান যেন না হয় কি করা যেতে পারে?
জিজ্ঞাসা করেছেন
বিভাগ:
2 টি উত্তর

নিজের স্ত্রীর সাথে নিরাপদে সহবাস করতে চাইলে প্রোটেকশন হিসেবে কন্ডম ব্যবহার করবেন । এছাড়াও যদি আপনার  স্ত্রীর মাসিক নিয়মিত হয় তাহলে  সাধারণত নিরাপদ সময়  ধরা হয় মাসিক শুরু হওয়ার দিন থেকে আগের ৭ দিন এবং মাসিক শুরুর ১ম দিন থেকে পরবর্তী৩- ৭ দিনের মধ্যে যত দিন মাসিক হবে ততদিন  হলো নিরাপদ সময় এই সময়ে কোন প্রকার প্রটেকশন ছাড়াই সহবাস করলে প্রেগন্যান্ট হবে না। তবে এই নিয়ম টিও শত ভাগ নিশ্চিত নয় তাই সহবাসে কনডম বা পিল সেবন করান

আপনার স্ত্রীর মাসিক নিয়মিত হলে মাসিকের ৭/৫  দিন আগ  থেকে সহবাস করলে প্রেগন্যান্ট হবে না। এছাড়াও আপনি আপনার স্ত্রীকে স্বল্পমেয়াদী পিল বা  ৩ মাস মেয়াদি ইনজেকশন দিতে পারেন চিকিৎসক এর পরামর্শে। আপনি স্ত্রীকে স্বল্পমেয়াদী ফেমিকন পিল মাসিকে ১ম /২য় দিন থেকে   প্রতিনিয়ত একই সময়ে ২১ দিন নিয়মিত ভাবে খাওয়াবেন এই পিল খাওয়াকালিন সহবাসে প্রেগন্যান্ট হবে না। এছাড়াও এ বিষয়ে বিস্তারিত জানতে স্বাস্থ্য সেবা   পরিবার পরিকল্পনা  ক্লিনিকে যান। সেখানে স্বাস্থ্য কর্মীকে বললেই বুঝিয়ে দিবে এছাড়াও পিলের পাতায় নিয়ম দেখে নিবেন। ধন্যবাদ।