Microsoft কম্পানির প্রতিষ্ঠাতা কে? তার জিবন কাহিনী জানতে চাই? Microsoft কম্পানির প্রতিষ্ঠাতা কে? তার জিবন কাহিনী জানতে চাই?
জিজ্ঞাসা করেছেন
3 টি উত্তর

মাইক্রোসফট কোম্পানির প্রতিষ্ঠাতা বিল গেটস নিম্নে সংক্ষিপ্ত জীবনী দেয়া হলোঃঃ

১৯৭৫ সালে বিল গেটস এবং পল এলেন একসাথে "মাইক্রোসফট" কোম্পানির প্রতিষ্ঠা করেন, যেটা পরবর্তীতে পৃথিবীর সবচেয়ে বড় পিসি কোম্পানির মর্যাদা পায়।


১৯৯৫ থেকে ২০০৭ এবং ২০০৯ থেকে ২০১৪ সাল পর্যন্ত তিনি পৃথিবীর সবচেয়ে ধনী ব্যক্তি ছিলেন, ২০০৯-২০১৪ এর মধ্যে তার মোট সম্পত্তি $৪০০০ কোটি থেকে $৮২০০ কোটি এ পৌছায়।২০১৩ থেকে ২০১৪ এর মধ্যে তার মোট সম্পত্তিতে $১৫০০ কোটি যোগ হয়।বর্তমানে তিনি পৃথিবীর সবচেয়ে ধনী ব্যক্তি। ২০১৭ সালের ফেব্রুয়ারী মাসের হিসাবে তার মোট সম্পত্তির পরিমান $৮৫৬০ কোটি।


২০০০ সালে তিনি "বিল এবং মেলিন্ডা গেটস ফাউন্ডেশন" প্রতিষ্ঠা করেন। জানুয়ারি,২০০০ সালে তিনি প্রধান নির্বাহী কর্মকর্তা হিসাবে পদত্যাগ করেন।


বিল গেটস প্রথম বাংলাদেশ সফর করেন ২০০৫ সালে ডিসেম্বর মাসে ৫ তারিখে (সোমবার)। সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাথে সাক্ষাত করে ১২ ঘন্টা সফর শেষে ভারতে গিয়েছিলেন। মার্চ ২০১৯ অনুযায়ী তার বর্তমান সম্পদ ইউএস $১০০ বিলিয়ন।

সূত্রঃঃ https://bn.m.wikipedia.org/wiki/বিল_গেটস

মাইক্রোসফটের যাত্রা শুরু হয় ৪ঠা এপ্রিল ১৯৭৫ সালে, এর প্রতিষ্ঠাতা বিল গেটস এবং পল এলেন এর হাত ধরে, মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ম্যাক্সিকোর "আলবুকুয়ের্ক"-এ



মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা  --


প্রতিষ্ঠাতাগণ

তাদের জীবন কাহিনী জানতে নামের মাঝে ক্লিক করুন।