বিজ্ঞাপন

প্রেম করার ৫টি ভালো দিক ও ৫ টি খারাপ দিক কি কি? প্রেম করার ৫টি ভালো দিক ও ৫ টি খারাপ দিক কি কি?
জিজ্ঞাসা করেছেন
বিভাগ:
1 টি উত্তর
আপনার কাছে একটি রিভলবার দেওয়া হলো আপনি সেটি আপনার আত্মরক্ষা ও নিরাপত্তা এবং মানুষকে খুন এবং বিভিন্ন criminal act করতে পারেন। আপনার নিজস্ব ব্যাপার। প্রেম ও ভালোবাসাও কিছুটা এরকম। আপনি যদি মনে করেন জীবনে একজনকেই ভালোবেসে তাকে বিয়ে করে তার সাথে সুখের ঘর সংসার করব তবে আপনার জন্য প্রেম উপকারী। আর যদি ভাবেন আর যদি অনেকের সাথে প্রেম করবেন সেটা হবে আপনার জীবনের সব থেকে বড় ভুল। হয়তো আপনি অনেকের সাথে প্রেম করে একজনকে বিয়ে করে ঘরে তুললেন। তারপর হয়তো কোনো কারনে ঝগড়া বিবাদ লেগে গেল। এরফলে ঝগড়া বিবাদের ফলে জল ডিভোর্স পর্যন্ত গড়াতে পারে। তবে প্রেমের কিছু শারীরিক ও মানসিক উপকারিতা রয়েছে যেমনঃ-
  1. ভালোবাসা ও প্রেমে ডুবে থাকলে হতাশা, মানসিক দুঃশ্চিন্তা থেকে দূরে থাকে। মস্তিষ্কে ডোপামিনের কার্যক্ষমতা বেড়ে যায়। ফলে ব্যাক্তির মন সব সময় মন প্রানবন্ত ও উৎফুল্ল থাকে।
  2. সুখী কাপলদের রক্তচাপ স্বাভাবিক থাকে। শারীরিক কর্মক্ষমতা বৃদ্ধি পায়।
  3. প্রেম ভালোবাসার ফলে মানুষের একে অন্যের বিশ্বাশ বৃদ্ধি পায়। প্রেম ভালোবাসার পরোক্ষ উপকারিতা। বিশ্বাস সামাজিক কর্মকান্ডের উৎসাহ জোগায়।
  4. প্রেম ভালোবাসায় হতাশা দূর হয়। ভালোবাসার ও প্রিয় মানুষটির কাছে থাকলে মন ভালো থাকে। এরফলে হতাশা অনেকটাই দূর হয়ে যায়।
  5. সবচেয়ে বড় উপকারিতা হলো প্রেমে প্রতারিত হওয়ার পর অনেকেই সফল হয়ে উঠেছেন। নিজেকে গড়ে তুলেছেন এর সংখ্যা খুবই কম। কারণ অনেকেই ড্রাগস ও নিকোটিন নিয়ে এই সময়ে মেতে থাকে।
প্রেমের কিছু অপকারিতাঃ-
  1. প্রেমে পড়ে অনেকেই নিজের বাস্তবিক লক্ষ্য থেকে দূরে সরে যান। নিজের লক্ষ্য পূরণ করতে পারেন না। পড়ালেখার অনেক ক্ষতি হয়।
  2. প্রেমে সফল না হয়ে এখন অনেকেই আত্মহত্যা করে এরফলে আমার ভবিষ্যৎ প্রজন্ম সুরক্ষিত নয়।
  3. পকেটও অনেকটাই হালকা হয়ে যায়। প্রেম ভালোবাসায় অনেক GF' এর চাওয়া পাওয়াত পরিমাণ বেশি থাকে। এরফলে অনেকের পকেট খালি হয়ে যায়।
  4. প্রেম ভালোবাসায় অনেকে বিবাহবহির্ভূত রুম ডেটিং ও শারীরিক সম্পর্ক স্থাপন এরফলে সামাজিক সমস্যা সৃষ্টি হয়।
  5. সাধারণ প্রেম ভালোবাসার ফলে প্রয়োজনীয় সময় নষ্ট হয়। জীবনের কিছু প্রয়োজনীয় মুহুর্ত দূরে চলে যায় যা কোন দিন ফিরে আসবে না।
পরিশেষে বলছি, আগুনকে রান্নার কাজে ব্যাবহার করাটা ভালো।কিন্তু যদি আবার সেই আগুনই ঘরে বা কোনো কাজের জিনিসে লেগে যায় সেটাই হবে সবার জন্যই ক্ষতিকারক। যেকোনো জিনিসের সদ্ব্যাবহারই নিজের জন্য পরের জন্য ভালো। প্রেম ভালোবাসাও কিছুটা এরকম।
বিজ্ঞাপন