ব্যাংক থেকে টাকা উঠিয়ে আনলে মাঝে মাঝে চিরা টাকা আসে পরে নিলে ব্যাংকেে টাকা বদলিয়ে দেয় না, এসব টাকা কিভাবে টিক করবো কয়েকটা ৫শত নোট? ব্যাংক থেকে টাকা উঠিয়ে আনলে মাঝে মাঝে চিরা টাকা আসে পরে নিলে ব্যাংকেে টাকা বদলিয়ে দেয় না, এসব টাকা কিভাবে টিক করবো কয়েকটা ৫শত নোট?
জিজ্ঞাসা করেছেন
2 টি উত্তর

আপনি ভুল বললেন ব্যাংকে থেকে টাকা উঠানোর সময় টাকা দেখে নিতে হয়। টাকা গুলা যখন চেক করা হয় তখন যদি কোন ছেড়া টাকা থাকে তাহলে অবশ্যই ব্যাংক কর্তৃপক্ষ সে টাকা গুলা চেঞ্জ করে দিবে বা দিয়ে থাকে। পরবর্তীতে টাকা উঠানোর সময় টাকা গুলা ভালো করে পরীক্ষা/চেক করে নিবেন।

পরবর্তীতে যখন টাকা উঠাতে যাবেন তখন সেই ছেড়া টাকা গুলা নিয়ে যাবেন। এবং যখন নতুন উঠানো টাকা পরীক্ষা করে দেখবেন তখন যদি ছেড়া টাকা থাকে সেই টাকার সাথে আপনার কাছে থাকা ছেড়া টাকা গুলা দিয়ে দিবেন তাহলে চেঞ্জ করে দিবে।       
সকল বানিজ্যিক ব্যাংকের অন্য সকল কাজের মধ্যে ছেড়া টাকা নেওয়ার বিধান আছে। অন্যান্য ব্যাংক ঝামেলার কারনে নেয় না।  তবে বাংলাদেশ ব্যাংকের যে কোন শাখায় গেলে দেখবেন ছেড়া, ফাটা টাকা নেওয়া হয় এমন কাউন্টার আছে। সেখানে গেলে আপনি সহজেই ছেড়া টাকা বদলাতে পারবেন। তবে টাকার নম্বর যে দুই জায়গায় থাকে সে নম্বর যেন অক্ষুণ্ণ থাকে।  তবে ভাল হয় বাংলাদেশ ব্যাংকের যেকোন শাখায় গেলেই ভাল হয়।