আমার বয়স ২২ আমি নিয়মিত হস্তমৈথন করি।এটা থেকে বিরত থাকার উপায় কী? আমার অনেক পুরাতন একটি অভ্যাস হস্তমৈথন করা।দিনে প্রায় তিন চার বার এটা করি।আমি নিজেকে সব সময় এটা থেকে বিরত রাখার চেষ্টা করি,কিন্ত যখন একবার হস্তমৈথন করার ইচ্ছা হয় তখন আর নিজেকে কন্ট্রল করতে পারিনা।এক সঙ্গে ৩ ৪ বার করে ফেলি।এগুলো করার পর খুব খারাপ লাগে।কিন্তু করার আগে নিজেকে কোন ভাবেই কন্ট্রল করতে পারি না।এ ক্ষেত্রে আমি কীভাবে এটা থেকে দূরে থাকবো।রাস্তা অথবা কোথাও কোন মেয়েকে দেখলেই তাকে নিয়ে মাথায় নানা চিন্তা ঘুরে।কিন্তু আজ পর্যন্ত কোন মেয়ের সাথে শারিরিক সম্পকে জড়ায়নি।
বিভাগ:
2 টি উত্তর
হস্তমৈথুন বাদ দেওয়ার জন্য প্রথমেই খুব শক্ত ভাবে প্রতিজ্ঞা করতে হবে নিজের সাথে নিজেই। সাথে অযথা ঘরে বসে থাকবেন না। একা একা থাকলে হস্তমৈথুন করার ইচ্ছা হবে। তাই বন্ধু বান্ধব্দের সাথে মেলামেশা করুন। আর নামাজ পড়ুন আল্লাহর কথা স্মরণ  করুন। আল্লাহকে ভয় করুন। আর হ্যা হস্তমৈথুন করা যে একটা গুনাহের কাজ এটা মাথায় রাখবেন ।তাহলে দেখবেন আপনার সমস্যাটির সমাধান পাবেন। ধন্যবাদ ভালো থাকবেন।
প্রথমে সবধরনের উত্তেজক জিনিস দেখা বন্ধ করতে হবে।হস্তমৈথুন একে বারে ছেড়ে দিতে পারবেন না।তাই ছোট ছোট টার্গেট সেট করুন।যেমন:আজকে করলে আগামী 3 দিন বিরত থাকবেন।তারপর 1 সপ্তাহ তারপর 1 মাস এভাবে সময় বাড়িয়ে যান।মাঝে মাঝে নিয়ন্ত্রন হারাবেন হতাশ হবেন না।টার্গেট পূরন করে নিজেকে পুরস্কার দিন।যেমন:3 দিন বিরত থাকলে আপনি পাবেন ব্রোন্জ,7 দিন বিরত থাকলে গোল্ড এভাবে নিজেকে পুরস্কৃত করুন।5 ওয়াক্ত নামাজ আদায় করুন।আশা করি সব ঠিক হয়ে যাবে।