আমি ছোট থেকেই নামাজ পড়ি কিন্তু তা নিয়মিত করতে পারছি না? আমি নামাজ পড়ছি তবে আজ যদি পাঁচ ওয়াক্ত নামাজ পড়ি তবে আগামীকাল আর ৫ ওয়াক্ত নামাজ পড়তে পারছি না।কোন না কোন কারনে নামাজ কাজা হয়ে যাচ্ছে।কাজা নামাজ পড়তে বসলে নামাজ ভুল হয়ে যাচ্ছে।আবার নামাজের থেকে জিকির গুলো করতে ভালো লাগছে।আমি অনুভব করছি এতে আমার ভেতরে খারাপ চিন্তা বেশি চলে আসছে।নিয়মিত নামাজ আদায় করার আমল বা কীভাবে নিয়মিত হতে পারবো।
3 টি উত্তর
আপনার এই সমস্যার কারণ হলো শয়তানের ধোকা । তাই এই ধোকা এড়িয়ে চলতে পারলেই সফল হবেন । শয়তান আমাদের চিরশত্রু । সে আমাদের পরোক্ষ-প্রতক্ষ সব জায়গাই ধোকা দেয় । ভালো কাজ করতে গেলেই শয়তান অমুক-সেমুক কথা মনে করিয়ে দেয় । তাই এর জন্য আপনাকে তাঁর ধোকা এড়িয়ে চলতে হবে । যখন দেখবেন ভালো কাজ করতে মন চায় না, তখনই বুঝবেন শয়তান আপনাকে বাধা প্রদান করছে ।
আমার মনে হয়, আপনি সবসময় আল্লাহর কথা চিন্তা করুন। এতে আপনার সমস্যার সমাধান হতে পারে। যখনই কোনো খারাপ চিন্তা মনে আসবে তখন মৃত্যুর কথা, এই চিন্তার ফলে আখিরাতে কি শাস্তি হতে পারে এগুলো ভাবুন। নামাজে আরও মনঃসংযোগ করার চেষ্টা করুন। আশা করি আপনি সমস্যাটি থেকে মুক্তি পাবেন
মনে হচ্ছে শয়তান আপনার ইবাদতে বাধা দিচ্ছে।শয়তান থেকে বাচতে আউযুবিল্লাহ শরীফ বেশি বেশি পড়ুন।