আমাকে মানুষ পছন্দ করে না? এর কারণ কি  কি করবো      
2 টি উত্তর
আপনি নিজকে স্মাট করে তুলতে হবে সেকারণে তোমাকে সহজে অন্যের কাছে যাবে না এবং কিছু বলবে না
আপনি সমাজের কাছে মূল্যবান এবং পছন্দের ব্যক্তি হতে চান তাহলে খুঁজে বের করুন কেন সমাজের কাছে আপনার মূল্য নেই? এই প্রশ্নটিই আপনাকে আপনার উত্তর দেবে৷ যদি সমাজের কাছে পছন্দের ও মূল্যবান হতে চান তাহলে আপনাকে ভালোমানের কাজ করতে হবে। এছাড়া আপনি নিজের যোগ্যতায় নিজের স্থান দখল করেন তাহলেই আপনি সমাজে একজন পছন্দের হতে পারেন।
আপনাকে যে কোন মূল্যায়ন করে না তারসাথে আপনি নিজের অবস্থায় পরিবর্তন করুন। সে কেন আপনাকে মূল্যায়ন করবে। কোন ব্যাক্তি একজন সঠিক ব্যাক্তি কেই মূল্য দেয়, যে প্রশংসার উপযোগী। আপনি যদি প্রশংসার উপযোগী হতে চান তাহলে আপনাকে একজন ব্যাক্তির পছন্দের মতো হতে হবে। এর মাধ্যমেই আপনি একজনের প্রংশসার উপযোগী হবেন৷ নিচে কিছু টিপস এগুলো ফলো করতে পারেন।
  • সবার সাথে ভালো আচরণ ও ভালো ব্যবহার আপনাকে সমাজের কাছে একজন সঠিক ব্যক্তি হিসেবে গড়ে তুলবে। আপনি সবার সাথে সৌজন্যমূলক আচরণ করুন। এর মাধ্যমেই সবার প্রশংসার উপযোগী হবেন।
  • সমাজের কাছে মূল্যবান হওয়ার জন্যে আপনাকে যেকোন বিষয়ে দক্ষতা অর্জন করতে হবে। দক্ষতা ও অভিজ্ঞতা এবং অন্যদেরকে সহায়তার মাধ্যমে আপনি একজন সঠিক ব্যক্তি হতে পারেন।
  • নিজের কাজ নিজে করুন এবং সকল কাজে নিয়মানুবর্তিতা শেখার চেষ্টা করুন। সাধারণত সকল ব্যক্তিই একজন আত্মনির্ভরশীল ও নিয়মানুবর্তী ব্যক্তিকে পছন্দ করে।
  • অন্যের কথায় কান না দিয়ে আপনি এগিয়ে চলুন। যদি নিজেকে সফল ভাবে প্রতিষ্টিত করতে চান। তাহলে নিজের কাজগুলো সঠিক ভাবে করুন৷ অন্যের কোন কটুক্তি না শুনে সামনে এগিয়ে চলুন।

এগুলোর মাধ্যমেই আপনি একজন মূল্যবান ব্যক্তি হতে পারেন। একজন যোগ্য ব্যক্তি প্রশংসার অধিকারী। আপনি যদি যোগ্য ব্যক্তি হন তাহলে আপনি আপনার সঠিক মর্যাদা পাবেন।
আমার মতে, এখন সমাজের চোখে আপনি একজন পছন্দের ব্যক্তি হয়ে কী করবেন। আপনি কোন কিছুই লাভ করতে পারবেন না। সবার পছন্দের ব্যক্তি হতে আপনি শুধু শুধু টাইম ওয়েস্ট করবেন। তাই, এসব বাদ দিয়ে আপনি নিজের লক্ষ্য নিয়ে কাজ করুন। এটিই আপনার জন্যে তূলনামূলক ভালো হবে।