আমি আমার মুখের ত্বককে ঘরোয়া উপায়ে উজ্জ্বল করতে চাই, এর জন্য কী করবো?
4 টি উত্তর
আপনি লেবুর রস ব্যবজার করতে পারেন। সাথে আপনার মুখে দুধ মাখতে পারেন। অথবা, টমেটো পিষে মুখে ১৫-২০ মিনিট রাখুন। ১সপ্তাহে ফল পাবেন।

মুখের ত্বককে উজ্জ্বল করতে চাইলে যা যা করবেনঃ

১. ডিম ও মধুর মিশ্রণঃ ডিমের সাদা অংশ ও মধু একসাথে মিশিয়ে ২০ মিনিট মুখে মেখে রাখুন, তারপর ধুয়ে ফেলুন। ত্বকে উজ্জ্বল ও মসৃণ ভাব আনতে সাহায্য করবে এই ফর্মুলা।

২. মসুর ডালের প্যাকঃ মসুরের ডাল, দুধ, লেবুর রস এবং চালের গুড়া একসাথে পেস্ট করলেই হয়ে যাবে সুন্দর ও কার্যকরী স্ক্রাব। সপ্তাহে তিন দিন ব্যবহার করুন। আপনার ত্বক হবে মসৃণ এবং আরো বেশি উজ্জ্বল। 

৩. চিনির স্ক্রাবঃ এক চামচ চিনির সাথে দুই চামচ লেবুর রস মিশিয়ে ততক্ষণ পর্যন্ত আলতো ভাবে মুখে ডলতে থাকুন, যতক্ষণ পর্যন্ত চিনি পুরোপুরি গলে না যায়। এমনকি পুরো শরীরেও লাগাতে পারেন। এটি খুব ভাল এক্সফলিয়েট-এর কাজ করে।

আপনি মুখে কাচা দুধ ব্যবহার করতে পারেন । গোসল করার আগে মুখে লাগিয়ে 20 মিনিট পর পর ধুয়ে ফেলুন । এক দিনের মধ্যে এর উপাকারিতা দেখতে পাবেন । আমিও ব্যবহার করি । ধন্যবাদ ।
  • মুখ সব সময় পরিষ্কার পরিচ্ছন্ন রাখুন।
  • ভালোমানের ফেসওয়াশ ও ক্রীম ব্যবহার করুন।
  • বেশি বেশি পানি পান করুন।
  • শারীরিক ও মানসিক বিশ্রাম নিন।

আপনি নিচের প্রাকৃতিক উপায় ফলো করতে পারেন


(১) দিনে দুইবার অ্যালোভেরা জেল ও সামান্য মধু প্রতিদিন মুখে লাগান এবং ৩০ মিনিট পর ধুয়ে ফেলুন। এটি আপনার ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পাবে এবং টানটান হবে।
(২) একটি লাল টমেটোর কিছু অংশ নিয়ে তার রস নিন। এরপর তা শশার রসের সাথে মিশিয়ে নিন। এই মিশ্রণটি মুখে লাগান। ১০ মিনিট পর ধুয়ে ফেলুন। সপ্তাহে ৩ বার এই প্যাকটি লাগান। ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পাবে।