আমি একটি মেয়েকে ভালোবাসি তার বিয়ে হয়ে যাচ্ছে কি করব? গরিব পরিবারের ছেলে আমি এইবার ইন্টার সেকন্ড ইয়ারে।আমি একটি মেয়েকে খুব ভালোবাসি,সেও আমাকে খুব ভালোবাসে তার নাম(রিমি আক্তার)ও এইবার ক্লাস সেভেনে।কিন্তু তার পরিবার তার বিয়ে ঠিক ঠাক করেছে।এখন এই পরিস্থিতিতে আমার কি করা উচিৎ এবং কি করলে আমি তাকে পাবো?সবার কাছে উত্তর চাই।
4 টি উত্তর
আপনি নির্ভয়ে তার মা বাবার কাছে গিয়ে কথাটা বলুন । যদি তারা রাজি না হয় , তাহলে আপনার কিছুই করার নেই কারন মেয়ে সবেমাত্র ক্লাস সেভেনে পরে , ও কখনোই ওর মা বাবার বিরুদ্ধে যাবেনা , । আপনার এর জন্য ধৈর্য ধরতে হবে ।
আমি মনে করি আপনি এখন তাকে বিয়ে করার যোগ্য হননি। আপনার কোন আয়ের উৎস নাই। আর আপনার পরিবারেরও অনেক আয় নাই। তাছাড়া সামাজিক ভাবে অনেক সমস্যায় পরবেন।  সুতরাং বিয়ে করলে এখন আপনার আয় করতে নামতে হবে। পড়ালেখা চালাতে পারবেন না। পারিবারিকভাবে শান্তি থাকবেনা। তাছাড়া রাষ্ট্র কর্তৃক সমস্যায় পড়বেন।  সুুতরাং ভাল হবে তাকে ভুলে যান। অথবা তার পরিবারকে বুঝান যদিও মনে হচ্ছে কাজ হবে না। তারপরও একবার চেষ্টা করে দেখতে পারেন।
আপনি আইনী সাহায্য নিতে পারেন।ক্লাস সেভেন পড়া মেয়েটার বয়সই বা কত হবে১৫ কি ১৬? আমার যতদূর ধারনা মেয়েটার বয়স এখনো ১৮ বছর হয় নি।বাংলাদেশে ১৮ বছরের নিচে কোন মেয়েকে বিয়ে দেয়া আইনত দন্ডনীয় অপরাধ।
ভাই,ছাত্র জীবনের প্রেম মানে অন্যের বউকে পাহারা দেয়া। আপনার এই সময়টি হল ক্যারিয়ার গড়ার সময়। রবীন্দ্রনাথ ঠাকুরের একটা কথা ছিল, যে রাস্তা পার হবার সময় এবং ক্যারিয়ার গড়ার সময় মেয়েদের দিকে তাকাতে নেই, দুইটাতেই দুর্ঘটনা হওয়ার সম্ভাবনা থাকে। আপনার মত এই সমস্যা একদিন আমিও পড়েছিলাম। আমি আমার নিজের ক্ষতি একটু করিনি কারণ, বিয়ে হওয়ার পর মেয়েটি হয়তো একটি স্বামী পাবে কিন্তু আমার মা একটি আদর্শ সন্তান হারাতো যদি আমি আত্মহত্যা বা অন্য কিছু করতাম। আর যেহেতু এই সময় আপনার কোনো আয়ের উৎস নাই এবং আপনি এখনো স্টুডেন্ট সে ক্ষেত্রে এখন আপনার আর কোন কিছু করার নেই। ওর বিয়ে হয়ে যাক এবং আপনি নামাজ পড়েন আল্লাহর কাছে দোয়া চান, দেখবেন মাত্র 2 সপ্তাতে আপনার মন ভালো হয়ে যাবে এবং অতীতের সব কিছু ভুলে যাবেন। আর আমার জানামতে সামনে আপনার এইচএসসি পরীক্ষা তাই এসব বাজে চিন্তা ধারা বাদ দিয়ে পড়ালেখা মন দিন আপনার জন্য অনেক ভালো হবে। ভাই,একটা মেয়ে কখন আপনাকে একটা ভালো ক্যারিয়ার উপহার দিতে পারবেনা, কিন্তু একটা ক্যারিয়ার আপনাকে হাজারটা মেয়ে এনে দিতে পারবে। তাই বলতেছি আজেবাজে নিজের ক্ষতি না করে নামাজ পড়েন নিজের পড়ালেখা মন দেন নিজের ভবিষ্যতের জন্য পরকালের জন্য অনেক উপকার হবে। সবসময় মনে রাখবেন সে যদি আপনাকে ছাড়া ভালো থাকতে পারে তাহলে আপনি কেন পারবেন না। আপনাকে পারতেই হবে। ধন্যবাদ ভাই ভালো থাকো। আল্লাহাফেজ আপনার জন্য রইল শুভকামনা।