বাংলাদেশ ও আফগানিস্তানের ১মাত্র টেস্টে কোন দেশ জয়ী হবে?
বিভাগ:
5 টি উত্তর
এখন পর্যন্ত যা পরিস্থিতি দেখতে পাচ্ছি, তাতে আফগানিস্তান এর জয়ের সম্ভাবনা পরিষ্কার। একটা মিরাকল না ঘটলে বাংলাদেশ এই টেস্টে জিতার সম্ভাবনা খুব কম।
আফগানিস্তান জিতার সম্ভবনা ৯০% কারন বাংলাদেশের ব্যাটিং লাইন খুবই খারাপ।যদি কেউ সেন্চুরি করতে না পারে বা হাল ধরতে না পারে এবং ১০০ রানের আগেই যদি ২-৩ টা উইকেট পড়ে যায়, তাহলে আফগানিস্তানই জিতবে।বাংলাদেশের একটা হলেও ফাস্ট বলিং খেলানোর দরকার ছিল।
বাংলাদেশে হারার সম্ভাবনাটাই বেশি !!!  কারণ আফগানিস্তানের স্পিনারদের কাছে  ঘুরে দাঁড়ানোর মত ভাল কোন ব্যাস্টম্যান  নেই,,, এখন পর্যন্ত আফগানিস্তান অনেক এগিয়ে আছে তাই বাংলাদেশের জেতার আশা খুবই ক।।।।  তবে যদি ভাল একটা পার্টনারশিপ গড়ে তুলতে পারে তাহলে জেতা সক্ষম হতে পারে ।             
মনে হচ্ছে, টেস্ট টা ড্র হবে। কিন্তু, বর্তমান পরিস্থিতিতে বোঝা যায়, আফগানিস্তানের জয়ের সম্ভাবনাই বেশি।
ম্যাচটিতে কোন দল জয়ী হবে তা বলা মুশকিল।কারণ এখনো বাংলাদেশের জেতার সুযোগ আছে।আজকে পর্যন্ত আফগানিস্তান ৩৭৪ রানের লিড নিয়েছে এবং হাতে এখনো ২ উইকেট আছে।কাল সকালের প্রথম সেশনে তারা অলআউট হলেও ৪০০-৪৫০ রানের লিড নিবে।এই রান চেজ করার জন্য বাংলাদেশ ৫ সেশন খেলার সুযোগ পাবে।অর্থাৎ,জেতার জন্য যথেষ্টর বেশি সময় আছে।কিন্তু চতুর্থ ইনিংসে তাও আবার স্পিন বান্ধব উইকেটে এত রান চেজ করা বাংলাদেশের জন্য অসম্ভবই বলা যায়।বৃষ্টি বা অন্য কোন কারণে ম্যাচের দৈর্ঘ্য না কমলে ম্যাচটি ড্র হবার কোন সুযোগ নেই।আমার মতে,আফগানিস্তানের জেতার সম্ভাবনা ৭০ শতাংশ এবং বাংলাদেশের জেতার সম্ভাবনা ৩০ শতাংশ।