একটু দিকনির্দেশনা দিন প্লিজ? আমি একটি মেয়েকে ভালোবাসি। সে দেখতে খুব সুন্দর এবং চালাক। আমি তার সামনে যাওয়া তো দুরের কথা তার আশেপাশে যেতে ভয় পাই। আমি দেখতে মোটামুটি। এখন আমি আমার ভালোবাসার কথা কীভাবে তাকে জানাতে পারি?
4 টি উত্তর
আপনি যদি মেয়েটি কে সত্যি ভালবেসে থাকেন তাহলে মেয়েটি সাথে পরিচয় হন তাকে জানুন  আগে ভালবাসা কথা বলবেন না। আস্তে আস্তে দুইজনে মধ্যে ভালবাসার গড়ে তুলবেন আর মেয়েটি যেন আপনা কে চিনে দেখে  বুঝে যে আপনি তাঁকে পছন্দ করেন এমন কিছু করবেন।        
প্রথমত আপনি তার কাছে গিয়ে কথাটা বলার চেষ্টা করুন। যেহেতু আপনি অক্ষম তাই  আপনি তার কোন কাছের আত্মীয় বা পরিচিত কারো সাহায্যে তাকে চিঠি লিখে জানাতে পারেন। আপনার উচিৎ হবে সব ভয় ভীতি দূরে রেখে তার সামনে গিয়ে নিজের মুখে আপনার সব মনের কথা বলে দেওয়া। কথাটা বলার আগে সময় নিবেন। সম্পর্কটা আরো মজবুত করে গড়ে তুলবেন। 
মেয়েটির সাথে পরিচিত হোন। তার সবকিছু জানুন। বন্ধুত্ব গড়ে তুলুন। আগে ভালোবাসার কথা বলতে যাবেন না। আপনি পুরোপুরি নিশ্চিত হোন, মেয়েটিও আপনাকে ভালোবাসে। তারপর, কোনো এক সুন্দর মূহুর্তে বা বিশেষ দিনে, সুন্দর করে মনের কথা টা বলে দিন। যদি আপনি বুঝে যান, মেয়েটিও আপনাকে ভালোবাসে, তাহলে প্রোপোজ করতে সাহস পাবেন, কোনো ভয় লাগবে।
শুধুমাত্র শারীরিক গঠন কিংবা সৌন্দর্যের উপর ভিত্তি করে যে কোন মেয়ে কোন "ছেলে" কে পছন্দ করবে তা নয়৷একটা মেয়ের কাছাকাছি যেতে চাইলে বা আপন হতে চাইলে "শারীরিক সৌন্দর্য" ভুমিকা রাখে সত্য, তবে এটা ছাড়াও একটা মেয়ের আপন হওয়া যায়,কাছাকাছি যাওয়া যায়৷  প্রথমতো,আপনি নিজের মধ্যকার দূর্বলতাগুলো খুঁজে বের করুন,এবং আত্মবিশ্বাসী হয়ে উঠুন৷ সবসময় তার উপর ছায়ার মতো নজর রাখুন,তার চলা-ফেরা,ভালোলাগা-মন্দলাগা বিষয়গুলো খেয়াল করুন৷  দূর থেকে মাঝে মাঝে তাকে ফলো করেন৷তার সামনে কখনো অভদ্র আচরণ করবেন না৷  সে সহ সমস্ত মেয়েদের সম্মান করুন৷ নিজেকে নিজের মতো করে উপস্থাপন করুন৷ নিজস্বতা বদলানোর প্রয়োজন নেই৷ তবে অবশ্যই অবশ্যই খারাপ অভ্যাস ত্যাগ করুন৷  এভাবে মাঝে মাঝে তার সম্মানের প্রতি খেয়াল রেখে তার সাথে হায়!,হ্যালোতে পরিচয় রাখুন৷  আর সময় বুঝে একদিন তাকে প্রপোজ করুন৷সর্বপ্রথম তাকে নিয়ে একটা কবিতাও একটা ছোট বই দিয়ে প্রপোজ করতে পারেন৷  ধন্যবাদ৷