বাংলা নামে ডোমেইন কিভাবে নেওয়া যায়? বাংলায় ডোমেইন কিনতে চাই? এই লিংকের ডোমেইন টা দেখুন।
বিভাগ:
4 টি উত্তর

এই সাইটের একটি বিশেষত্ব হচ্ছে,আপনি যখন নিচে থেকে চেঞ্জ ল্যাঙ্গুয়েজে ক্লিক করে কোন ভাষা সিলেক্ট করে নেবেন। তখন অটোমেটিক ভাবে সেই ভাষাতেই এই সাইটের ডোমেইনটি কনভার্ট হবে।


নিচে কয়েকটি স্ক্রিনশট দিলাম দেখে নিতে পারেন।

এছাড়া সরাসরি আপনি এই গিয়ে সাইটে গিয়ে change language এ ক্লিক করে যেকোনো একটি ভাষা সিলেক্ট করে দেখুন। অটোমেটিক ভাবেই সেই ভাষাতেই ওই ডোমেইনটি কনভার্ট হবে। তবে সেটা কিভাবে করেছে সেটা এই সাইটের এডমিন ই ভাল জানে।


তামিল ভাষা

image



বাংলা ভাষা

image


তবে বাংলায় কোন ডোমেইন কেনা যায় না।আপনাকে ডোমেইন ইংরেজি অক্ষর দিয়েই কিনতে হবে।


 আশা করি বুঝতে পেরেছেন

বাংলায় ডোমেইন কেনা যায না। আসলে এগুলো হচ্ছে কোন একটি দেশের বা দেশের নিজশ্ব সাচ ইন্জিনের আন্ডারে। তছাড়ও বাংলায় ডোমেইন কিনলে আপনার সাইট রেংক করবে না। ডোমেইন কি, কিভাবে ডোমেইন কেনা যায়, সাবডোমেইন কি, সবিথা, অসুবিথা, সম্পকে জানতে ভিজিট করুন

image



ডট বাংলা (.বাংলা) ডোমেইন হচ্ছে বিশ্বব্যাপী আইসিএএনএন কর্তৃক অনুমোদিত ব্যবস্থা যার মাধ্যমে ইন্টারনেটে ডোমেইন নাম সার্ভারে সরাসরি বাংলা ভাষায় কাঙ্ক্ষিত ওয়েবসাইটের নাম রেজিস্ট্রেশন করে, নির্ধারিত ওয়েবসাইটের ঠিকানা বাংলায় লিখে ব্রাউজ করা যায়। এতদিন যা শুধু ইংরেজি ও অন্যান্য ভাষার ডোমেইনে সীমাবদ্ধ ছিল। ডট বাংলা (.বাংলা) ডোমেইন চালুর ফলে বাংলা ভাষাভাষী জনগোষ্ঠীর দীর্ঘদিনের প্রাণের দাবি বাস্তবে রূপ পেয়েছে। ফলে আন্তর্জাতিক পরিমণ্ডলে ও সাইবার পরিসরে বাংলা ভাষার ব্যবহার হবে। মানুষ জানবে বাংলা ভাষা সম্পর্কে। সেই সাথে বাংলাদেশকে এখন আরও ভালো করে চিনবে এবং ভারচুয়াল জগতে বাংলা ভাষার আধিপত্য বাড়বে।


ডট বাংলা (.বাংলা) ডোমেইন কি এবং কিভাবে কিনবেন? জেনে নিন A To Z

ভিজিট করুন এই লিংকে https://hostingreviews.com.bd/what-is-dot-bangla-domain-and-how-to-buy/


অনেক দিনের পুরোনো প্রশ্ন, তবে উত্তর যেহেতু জানি সেহেতু উত্তরটা দিচ্ছি।


আপনি এই লিংকে গিয়ে বাংলা ডোমেইন কিনতে পারেন।

প্রমাণ