অভিজ্ঞদের থেকে উত্তর আশা করছি ।প্লিজ?

অভিজ্ঞদের থেকে উত্তর আশা করছি ।প্লিজ?আমি একটা মেয়েকে আজ অনেক বছর ভালোবাসি। মেয়েটার বয়স ১৮ আর আমার ২৫ এখন কথা হল, ওর বাবা নাই কাকু হচ্ছে ফ্যামিলি ব্যাক আপ। এখন তাকে বিয়ের চাপ দিচ্ছে, এখন আমিও কোন ভাল জব করি না,পালাই গেলেও মেয়ের ফ্যামিলি তে কাকু ব্যাক আপ দেয়া বন্ধ করে দিবে আমার মনে হয়। ওর মা আর ভাই পথে বসার মত অবস্থা হবে।এমন অবস্থায় আমার কি করা উচিত।  বিঃ দ্রঃ ছেলে আমেরিকা থাকে আর আমি বেকার। 
বিভাগ: 
Share

2 টি উত্তর

আপনার পরিবারের সঙ্গে বিষয়টি আলোচনা করে তারপর আপনার পরিবারকে নিয়ে মেয়ের পরিবারে বিয়ের প্রস্তাব দিন। মেয়ে কাকা এবং মা বা পরিবারের অন্য লোকদের কিয়ে বুঝিয়ে বলুন যে মেয়টিকে আপনি ভালোবাসেন পছন্দ করেন বিয়ে করতে চান।

আমি /আপনি কেউ'ই একথা শিউর করে বলতে পারবো না যে,আমি আমার ভালোবাসাকে পেলে সুখী হবো!যখন ভালোবাসার উদ্দেশ্য ই সুখ৷ ভালোবাসা মানে কেবল পাওয়া নয়,ত্যাগ স্বীকার করাও৷ ভালোবাসতে তো সবাই পারে, এটা খুব সহজ!কিন্তু ত্যাগ কঠিন,সবাই পারে না৷আপনারা দু'জনই কঠিন পরিস্থিতির সম্মুখীন৷ এ পরিস্থিতিতে সর্বপ্রথম বাস্তবতাকে মেনে নেওয়ার দৃঢ় ইচ্ছা ও মনোবল রাখেন৷(দৃঢ় ইচ্ছে শক্তি সব অসাধ্যকে জয় করতে পারে৷) প্রথমে আপনি সামান্য সময় নিয়ে ওনার সমস্যাকে খুব সুক্ষ্মভাবে পর্যবেক্ষণ করুন৷ -প্রথমত আপনিও বেকার,দ্বিতীয় ওনিও খুব অসহায়,কাকুর কাঁধে দায়িত্ব পরিবারের৷(ভালোবাসার মূল উদ্দেশ্য সুখী হওয়া৷) আপনি যদি তাকে সুখী নাও করতে পারেন,কষ্টের কারণ হবেন না৷ নিজের নেওয়া সিদ্ধান্তগুলো নড়বড় ভাবে নিবেন না৷সঠিন সিদ্ধান্ত কঠিন হলেও নিবেন৷ যদি আপনার সামর্থ্য  অনুযায়ী সব চেষ্টায় তার কাকুকে রাজী করানো না যায়,এবং আপনাদের পালিয়ে যাওয়া বা ভুলের মাশুল তার পরিবারকে দিতে হবে এমন হয়,তবে প্লিজ!!!তাকেও বুঝান,আপনিও বুঝুন৷ আপনারা কেও শিউর না যে,বিয়ের পর আপনারা সুখী হবেন৷ কিন্তু  আপনাদের একে অপরের জন্য ত্যাগ,আপনাদের সবসময় মনে করিয়ে দিবে৷ আর এ ব্যার্থতা আপনাকে ক্যারিয়ার গড়তেও সহায্য করবে৷হ্যা!!সামান্য একটু কষ্টে, তার পরিবারের উপর আঘাত না আসে মতো করে যদি আপনাদের মিলন সম্ভব তবে করতে পারেন৷যেমন-যদি আপনার বেকারত্ব দূর করা পর্যন্ত তার অপেক্ষা সম্ভব হয়/অথবা যেকোন যৌক্তিকও সুন্দর উপায়ে তার পরিবারও কাকুকে রাজি করানো যায়৷ (পাপ থেকে বিরত থাকুন,সুখী হবেন৷) 

সাম্প্রতিক প্রশ্নসমূহ