সাম্প্রতিক সমস্যা নিয়ে প্রশাসন বার্তা?

বিস্ময় একটি উন্মুক্ত প্লাটফর্ম। বিস্ময় এর মূল উদ্দেশ্য হচ্ছে অন্যের সমস্যার সমাধান করা। উন্মুক্ত প্লাটফর্ম হবার কারণে মান নিয়ন্ত্রনের প্রয়োজন হয়। তাই সাধারণ সদস্যদের মধ্যে বিশেষ মানসিক বুদ্ধিসম্পন্ন কিছু ব্যক্তিদের বিশেষজ্ঞ সমন্বয়ক করা হয়।  তাঁরা স্বেচ্ছায় মাননিয়ন্ত্রনের জন্য কাজ করে থাকে। মান নিয়ন্ত্রনের করতে গেলে কিছু প্রশ্ন উত্তর আমাদের লুকায়িত করতে হয়। কিন্তু লুকানো প্রশ্ন উত্তরের মধ্যে অভিযোগ থাকলে তা খতিয়ে দেখা হয়। এবং নীতিমালা ভঙ্গ করলে কিছু সময়ের জন্য ব্লক করা হয়। 


বিশেষজ্ঞ সমন্বয়ক করার সময় প্রশ্ন উত্তরের কাউন্টিং কাজে আসে না। এক্ষেত্রে একজন সদস্যের বিচক্ষণতা ও বিচার করার ক্ষমতা কেমন তা দেখা হয়। বিশেষ সদস্য হবার পরে যদি কখনো মনে করা হয় তার মানসিক অবস্থা বিস্ময়ের সাথে যাচ্ছে না তখন আবার সাধারণ সদস্য করে দেয়া হয়। বিশেষজ্ঞ বা সমন্বয়ক থেকে সাধারণ করে দেয়া অর্থ এই নয় যে সে আর প্রশ্ন উত্তর করতে পারবে না।  আর বিশেষজ্ঞ বা সমন্বয়ক হলেও তারা শুধু অনুমোদন ও ব্লকিং ক্ষমতা পেয়ে থাকে। 


আর আপনাদের ব্লক নিয়ে যে অভিযোগ সেটা স্বাভাবিক একটা বিষয়।

ব্লক সাধারণত করা হয়ে থাকে নীতিমালা ভঙ্গ করার জন্য। প্রথমত বুঝানোর চেষ্টা করা হয়। না বুঝলে সাময়িক সময়ের জন্য ব্লক করে দেয়া হয়। আর এটা আমাদের করে হয় এবং হবেই বিস্ময়ের সার্থেই।   বিস্ময় যেহেতু উন্মুক্ত প্লাটফর্ম তাই আবারো মনোযোগের সহিত নীতিমালা পড়ার জন্য অনুরোধ করা হচ্ছে।


আমরা যারা মাননিয়ন্ত্রনের কাজ করছি আমাদের প্রতিনিয়ত অনেকের আক্রোশের স্বীকার হতে হয়। আমাদের কাজ করতে গেলেও অনেক সময় ভুল হয়ে যেতেই পারে এক্ষেত্রে অবশ্যই সবার ভদ্রতার সহিত বিষয়টা ঠিক করে নেয়া দরকার কিন্তু উত্তেজিত হয়ে অভদ্র ভাষা ব্যবহার করলে কিছু করার থাকে না। 

0 টি উত্তর

সাম্প্রতিক প্রশ্নসমূহ