2 টি উত্তর

আপনার ফোনের ব্যাটারি ক্যাপাসিটি যত বেশি চার্জ তত বেশি থাকবে।তবে বেশিক্ষন চার্জ ধরে রাখার উপায়:..... 1.ফোনের ব্রাইটনেস কমিয়ে রাখা।.।।।।। 2.ফোনের WALLPAPER কালো বা বেশি উজ্জল নয় এরকম ব্যাবহার করা।।।।।। 3. KYPAD সাউন্ড না রাখা।কারন এর কোন কাজ নেই।।।।। 4.HEAVY/বেশি র্যাম খোর গেম খেলতে হলে কোন GAME LAUNCHER ইউজ করা।এতে চার্জ কম কাটে। ।। ।।। 5.অকারনে নেট কানেকশন বন্ধ রাখা।এতে চার্জ ও মেগাবাইট কাটে।।।।

মোবাইলের চার্জ বেশি সময় ধরে থাকবে..  এটা সবাই চায়। কিন্তু চাইলেই তা পারা যায়না। মোবাইলে এমন কিছু এ্যপ্স আমরা ব্যবহার করি যা ব্যবহারের কারনে আমরা প্রত্যাশিত ফল পাইনা। যেমনঃ Facebook, Messenger, Imo,Whatsapp, Google etc. আবার আমরা অনেকেই মোবাইলে বিভিন্ন  ক্যাটাগরির গেমস্ ও খেলে থাকি। যা মোবাইলের ব্যটারির উপর খুব বেশি চাপ প্রয়োগ করে...।  যার ফলে মোবাইল অল্প সময়ে অনেক গরম সহ ব্যটারি অনেকসময় ফুলেও যায়। এতে ব্যটারির স্থায়িত্ব সময় অনেক কমে যায়। বেশি সময় চার্জ ধরে রাখতে পারেনা ১০০% চার্জ দেয়া সত্তেও। 

ব্যটারির চার্জ বেশি সময় সার্ভিস পেতে যা করা উচিতঃ

  • মোবাইলে বেশি পরিমানে এ্যপ্স ব্যবহার না করা।
  • Data ব্যবহার না করে wifi ব্যবহারে চার্জ বেশি সময় ধরে থাকে।
  • যেসব মোবাইলে ফুল চার্জ হতে ২-২.৫ ঘন্টা সময় নেয় তার বেশি সময় চার্জ ঝুলিয়ে না রাখা।
  • ১০০% চার্জ না দিয়ে ৯০-৯৫% চার্জ করাই ভালো। 
  • মোবাইলে চার্জ  ৪০-৫০% এর নিচে নামলে চার্জ বসানো। যদি সেই সময় চার্জ বসানো না যায় তাহলে power saving mode এ রেখে একটু কম ব্যবহার করা। তবে মোবাইলের চার্জ একেবারে শেষ না করে চার্জ দেওয়াই উত্তম।
  • মোবাইল চার্জে বসিয়ে ব্যবহার না করা।

আর বর্তমানে বিভিন্ন ধরেনের মোবাইল বাজারে পাওয়া যায়.. যা বেশি পরিমানে চার্জ ধরে রাখতে সক্ষম আর তুলনামূলক ভাবে দামও কম ও মানসম্মত। 

সাম্প্রতিক প্রশ্নসমূহ