দেহের উচ্চতা বৃদ্ধি করব কিভাবে?

দেহের উচ্চতা বৃদ্ধি করব কিভাবে?আমার বয়স ১৫ বছর। উচ্চতা ৫ ফুট। এখন অামি কিভাবে আমার হাইট বাড়াতে পারি। স্পেশাল টিপ্স দিবেন। 
বিভাগ: 
Share

2 টি উত্তর

কোনোপ্রকার পদ্ধতি ব্যবহার না করলেও আপনি সর্বোচ্চ ২৫বছর পর্যন্ত লম্বা হতে পারবেন,আপনার দেহে এই বয়স পর্যন্ত গ্রোথ হরমোন প্রোডাকশন হবে। কাজেই আপনার পদ্ধতি অবলম্বনের বিশেষ দরকার নাই। তবুও যদি চান তাহলে ফলো করুনঃ আপনার উচ্চতা বাড়াতে আপনি প্রতিদিন ২ চামচ করে অশ্বগন্ধার গুড়া গরম পানির সাথে মিলিয়ে পান করুন। আপনি রোজ দুধ পান করতে পারেন কারণ দুধে প্রচুর ক্যালসিয়াম থাকে যা আপনার শরীররের হাড়ের বৃদ্ধি ঘটায়।পর্যাপ্ত পরিমাণে ঘুমান।ধূমপান ও মদ্যপানের অভ্যাস থাকলে তা ত্যাগ করুন।মানসিক চিন্তামুক্ত থাকুন। আপনি রিঙ এর মধ্যে  প্রতিদিন ৩-৪ বার ৫-১০মিনিট ঝুলতে পারেন। এতে ভাল ফল পাবেন। এছাড়া আপনি দেয়ালের সাথে পিঠ লাগিয়ে দাঁড়ান এবং নিজেকে দেয়ালের সমান্তরালে সোজা রাখবার চেষ্টা করুন। সেই সাথে চেষ্টা করতে হবে, আপনার শরীরের পেছন দিকটির পায়ের গোড়ালি থেকে শুরু করে মাথা পর্যন্ত যেন দেয়াল স্পর্শ করতে পারে। এভাবে  ৮ থেকে ১০ বার করুন ব্যায়ামটি।ইনশাআল্লাহ বেশ ভাল ফল পাবেন।
আমার মনে হয় কাজে আসবে,,  টানা ৬ মাস করেন!  এই App ব্যবহার করেন,,  এখানে নিয়ম দেওয়া আছে!   https://play.google.com/store/apps/details?id=com.hazard.increase.height.heightincrease

সাম্প্রতিক প্রশ্নসমূহ