আমি জড়তায় ভুগতেছি।স্কুলে গেলে চুপ করে বসে থাকি।মনে কোনো প্রশ্ন আসলে তা স্যার/ম্যাম_কে জিজ্ঞেস করতে পারিনা ভয় লাগে।স্যার আমাকে কোনো প্রশ্ন?

আমি জড়তায় ভুগতেছি।স্কুলে গেলে চুপ করে বসে থাকি।মনে কোনো প্রশ্ন আসলে তা স্যার/ম্যাম_কে জিজ্ঞেস করতে পারিনা ভয় লাগে।স্যার আমাকে কোনো প্রশ্ন?জিজ্ঞেস করলে আমার হাত-পা কাপে এত বড় হওয়ার সত্তেও।ক্লাস ১-৫ থাকা অবস্থায় আমার এরকম ছিলনা।আমি বাসায় স্বাভাবিক থাকি।কিন্তু স্কুলে পারিনা।একজন সাইক্রিয়াটিষ্ট কি এই সমস্যার সমাধান করতে পারবে?
বিভাগ: 
Share

1 টি উত্তর

দেখুন,আপনি নিজে যদি চেষ্টার মাধ্যমে স্বাভাবিক জীবনযাপন না করতে পারেন,তাহলে সাইক্রিয়াটিস্ট কেন কোনো চিকিৎসক ই আপনার এই সমস্যা দূর করতে পারবেন না। আমরা কেউ সবজান্তা নই তাইনা। কাজেই নিজের মাঝে অজানা  বিষয় নিয়ে চুপপ করে থাকা বোকামি। এতে আপনি এক্সামেও ভাল মার্ক পাবেন না এসব অজানাকে না জানার জন্য। কাজেই এসব ভয়,সংকোচ ঝেড়ে ফেলুন,নিজের উপর আত্মবিশ্বাস রাখুন এবং সাবলিল রাখুন নিজেকে।আপনি প্রশ্ন জিজ্ঞাসা করলে কেউ আপনাকে কটুক্তি করবে না। বরং শিক্ষকদের নজরে থাকার সম্ভাবনা বেড়ে যাবে।।কাজেই এসব চিন্তা পুরোপুরিভাবে মন থেকে ঝেড়ে ফেলুন। বেশিবেশি বন্ধুদেরর সাথে মিশুন।

সাম্প্রতিক প্রশ্নসমূহ