আপনি কাকে উঠাবেনঃঃ রুগীকে, বন্ধুকে নাকি আপনার প্রিয় জনকে?

আপনি কাকে উঠাবেনঃঃ রুগীকে, বন্ধুকে নাকি আপনার প্রিয় জনকে?একটি চাকরীর ইন্টারভিউ এ প্রশ্ন করা হল- "মনে করুন একটা প্রচণ্ড ঝড়ের রাত্রে আপনি গাড়ি চালিয়ে যাচ্ছেন। একটু সামনে যেতেই দেখলেন ৩ জন যাত্রী অপেক্ষা করছে গাড়ির জন্য। ১ম জন- একজন অসুস্থ বৃদ্ধ মহিলা। দ্রুত হাসপাতালে তাঁর যাওয়া দরকার। ২য় জন- আপনার সবচাইতে ভালো বন্ধু। যে আপনার জীবন বাঁচিয়েছিল। ৩য় জন- আপনার স্বপ্নের নারী। যার জন্য আপনি অপেক্ষায় ছিলেন এতদিন। এখন প্রশ্ন হচ্ছে আপনি কাকে গাড়িতে তুলবেন? মনে রাখবেন মাত্র এক জনকেই তুলতে পারবেন গাড়িতে..
বিভাগ: 
Share

4 টি উত্তর

অসুস্থ মহিলাকে গাড়িতে তুলব এবং হাসপাতালে নিয়ে যাবো। কারণ,তিনি রোগী তাই তাকে হাসপাতালে নেওয়াটা বিশেষ জরুরি। বাকি দুজনকে বুঝিয়ে বললেও তারাও বুঝবে যে অসুস্থ মহিলাকে নেওয়াটা দরকার ।
আমি অবশ্যই ১ম ব্যক্তিকেই তুলবো(একজন অসুস্থ বৃদ্ধ মহিলা। দ্রুত হাসপাতালে তাঁর যাওয়া দরকার)। আর ২য় ব্যক্তিকে ব্যাপার টা বুঝিয়ে বলবো,কারন সে আমার ভাল বন্ধু,কাজেই সে অবশ্যই পরিস্থিতি বুঝবে এবং আমার মতামতকে সমর্থন করবে। আর ৩য় ব্যক্তি অর্থাৎ নারীকে তোলার মানেই নেই,একজন নারীর জন্য ১ম কিংবা ২য় ব্যক্তিকে উপেক্ষা করার কোনো লজিকই দেখিনা।
আমি এই প্রশ্নের উত্তরটি অনেক আগে কোথাও একবার পড়েছিলাম। উত্তরটি হলোঃ "আপনি রোগীকে গাড়িতে তুলে হসপিটালে নিবেন। আর একজন ব্যক্তি যেহেতু আপনার সব থেকে ভালো বন্ধু, তাই তাকে বলবেন আপনার প্রেমিকাকে বাসায় পৌছে দিতে। এতে আপনার প্রেমিকার কোনো ক্ষতি হচ্ছে না। বৃদ্ধা রোগী মহিলাটিও বেচে যাবে।"
আমি অসুস্হ মহিলাকেই গাড়িতে তুলব।কারণ উনি অসুস্হ কখন কি হয় বলা যায়না।তার মধ্যে বাইরে হচ্ছে ঝড়।এতে তার অবস্হা আরও খারাপ হয়ে যাবে।আর দ্বিতীয় জন আমার যেহেতু খুব ভালো বন্ধু তাই সে আমার কথা শুনবে।আর যেহেতু সে কারও জীবন বাঁচিয়েছিল তাই সে আরেকজনকেই বাঁচাতে বলবে।নিজের কথা বাদ দিয়ে সে বৃদ্ধ মহিলার কথাই বলবে।আর তৃতীয় জনকে তোলাই যাবেনা।যতই সে স্বপ্নের নারী হোক।দুনিয়াতে নারীর অভাব নেই।ভালো কাজ করলে,চরিত্র ভালো হলো স্বপ্নের নারী এমনি পাওয়া যাবে।তাই প্রথম বৃদ্ধ মহিলার কথাই আগে চিন্তা করতে হবে।

সাম্প্রতিক প্রশ্নসমূহ