প্রেম সম্পর্কে আপনার অনুভূতি থেকে কিছু বলে যান?

প্রেম সম্পর্কে আপনার অনুভূতি থেকে কিছু বলে যান?
বিভাগ: 
Share

3 টি উত্তর

প্রেম হলো অন্য কোনো ব্যক্তির প্রতি ভালোবাসার টান বা দৃঢ় আকর্ষণ। এবং এ সকল বিষয়ের ফলে সৃষ্ট আবেগ অনুভূতি প্রকাশের উদ্দেশ্য, কোনো ব্যক্তি কর্তৃক বিয়ের নিমিত্তে বিবাহপূর্ণ সম্পর্ক গঠনকারী আচারণালী প্রকাশের পদক্ষেপ গ্রহণ করা। অবশ্য আমার কাছে প্রেম ভালোবাসার আবেগ অনুভূতী যৌন আকর্ষণের সাথে সম্পর্কিত।
বিবাহ পূর্ব প্রেম হারাম। আল্লাহ বলেন - • "তোমাদের জন্যে হালাল সতী-সাধ্বী মুসলমান নারী এবং তাদের সতী-সাধ্বী নারী, যাদেরকে কিতাব দেয়া হয়েছে তোমাদের পূর্বে, যখন তোমরা তাদেরকে মোহরানা প্রদান কর তাদেরকে স্ত্রী করার জন্যে, কামবাসনা চরিতার্থ করার জন্যে কিংবা গুপ্ত প্রেমে লিপ্ত হওয়ার জন্যে নয়।" (সূরা মায়িদা : ৫)। সুতরাং প্রেম সম্পর্কে অনুভূতি ব্যক্ত করতে হলে আমি বলবো পরিবারের প্রতি ভালবাসাই সর্বোৎকৃষ্ট প্রেম।মূলত কোন ব্যাক্তি বা জিনিসের উপর মায়া, ভালোবাসা ও আসক্তি বেড়ে যাওয়াই হলো প্রেম।প্রেম হলো ভালো লাগা আর ভালবাসার মধ্যে একটা অদ্ভুত সম্পর্ক।আমার কাছে মনে হয়না  বর্তমানে তথাকথিত প্রেমিক প্রেমিকার মধ্যে প্রেম বলতে কিছু রয়েছে,সবই যৌন আকর্ষণের সাথে সম্পর্কিত।
প্রেম হলো বিপরীত লিঙ্গের প্রতি আকর্ষণ যা সৃষ্টিকর্তা সকল পুরুষ এবং মহিলার মাঝে দিয়েছেন। তবে বর্তমানের প্রেম হলো ছেলে মেয়েদের আবেগ যা বয়স সন্ধিকালে প্রকাশ পায় একটা সম্পর্কের মাঝে যা আস্তে আস্তে প্রাপ্ত বয়স হলে ভুলে যায়। তবে বর্তমানে ৯০% প্রেম ভালোবাসা হলো যৌনচাহিদা মিটানোর একটি মাধ্যম। বিঃদ্রঃ ইসলাম ধর্ম অনুযায়ী সকল প্রকার প্রেম হারাম বিবাহিত স্ত্রী -স্বামী ছাড়া অন্য কারো সঙ্গে।

সাম্প্রতিক প্রশ্নসমূহ