শুধু মাত্র আপনার অভিমতটাই আশা করছি। প্লিজ? আমি জানি এবং আপনিও জানেন /জেনে রাখুন!বিবাহপূর্ব  প্রেম-ভালোবাসা ইসলামে বৈধ নয়!কেউ কেউ বলে বিবাহপূর্ব  প্রেম-ভালোবাসা  অভিশপ্ত । কিন্তু তবুও আমি/আপনি প্রেমে পড়ে যায়,এটাও সত্য!এই যে আমরা নিজের মনের উপর কন্ট্রোলহীন হয়ে কোন না কোন সময়ে, কারো না কারো প্রেমে পড়ে  যায়।এ প্রেম, এ ভালোবাসা  সম্পর্কে আপনার অভিমত কি??যেমন -কেন আমরা প্রেমে পড়ি??এতো জানার পরও।এই প্রেমের সার্থকতা কোথায়??আসলেই কি এর কোন সার্থকতা আছে??বা আমরা প্রেমে পড়লে কি করা চাই??দূরে থাকা চাই,নাকি অন্য কিছু?? অথবা কিভাবে??অথবা এর পূর্ণতা পাওয়ার কোন উপায় আছে কি??তা কিভাবে??এই এতগুলো কেন? কেন??অথবা প্রশ্ন বোধক চিহ্নের জবাবে! অথবা আপনার মনে থাকা আরো অনেক প্রশ্নের জবাবে,প্রেম সম্পর্কে আপনার নিজের অভিমতটুকু জানাবেন,প্লিজ!! বি.দ্র..আমি কোন বিজ্ঞ ব্যাক্তির বিজ্ঞ উক্তি আশা করছি না,অথবা শরীয়তের কোন মাসআলা চাচ্ছি না। চাই শুধু আপনার নিজের অভিমত।  আর বিশেষ অনুরোধ বিস্ময় এর কাছে,আমার এই প্রশ্নের উত্তর যেন বন্ধ করা না হয়!!(যদি আমার কথা নিয়ম বহির্ভূত না হয়!)ধন্যবাদ সবাইকে।

2 টি উত্তর

আমার কাছে প্রেম ও ভালোবাসা দুইটি ভিন্ন জিনিস। প্রেম হলো শরীরবৃত্তীয়। আর ভালোবাসা মনটাকে পেতে চায়। ধরুন, একজনের সাথে একটি মেয়ের রিলেশন আছে। এখন হঠাৎ মেয়েটি কোনো বড় সমস্যায় পড়ল। তখন ছেলেটি যদি মেয়েটি ভালোবাসে, তাহলে সে কখনোই তাকে ছেড়ে যাবেনা। আর তাদের সম্পর্কটা যদি প্রেমের হয়, তাহলে অবশ্যই ছেলেটি তাকে ছেড়ে যাবে। আমি জাস্ট আপনাকে প্রেম ও ভালোবাসার ব্যপারটা একটু বুঝিয়ে দিলাম। এখন আমরা হারাম কাজ জেনেও কেন প্রেম বা ভালোবাসায় জড়িয়ে পড়ি? প্রেমে পড়ি সৌন্দর্যে মুগ্ধ হয়। আর ভালোবাসি মানুষটিকে কাছে পেতে, লাইফ পার্টনার বানাতে। বাকি জীবন একসাথে চলার জন্যে। আর হ্যা, আপনি বলেছেন সবাই প্রেমে পড়ে। আসলে সবাই প্রেম বা ভালোবাসায় জড়িয়ে পড়ে না। আপনি দেখবেন যে শতকরা ৮০ লোক এরেঞ্জ বিবাহ করে সুখে শান্তিতে আছে। এজন্য, প্রেম বা ভালোবাসা করতেই হবে এমন কোনো কথা নেই। বিবাহের পরেও স্ত্রীর সাথে প্রেম ভালোবাসা করা যায়।

আপনার প্রশ্নগুলোর উত্তর:

প্রেম ভালোবাসা সম্পূর্ণ ফালতু একটা বিষয়। অতিরিক্ত আবেগ হলে এসব হয়। প্রেমে পড়ার প্রধান কারণ হলো চারপাশের পরিবেশ। সবাই করে তাই আমাদের ও সেই দিকে আকর্ষণ বেশি। প্রেমের কোনো সার্থকতা নেই, শুধু সময় নষ্ট। প্রেম করা উচিত না আর দুর্ঘটনাবশত করলে লিমিটের মধ্যেই থাকা উচিত।

সাম্প্রতিক প্রশ্নসমূহ