এবারের বিশ্বকাপে কোন দলের চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা কতটুকু তা জানান? বিস্তারিত ব্যাখ্যাসহ বলবেন?  কেনো জেতার সম্ভবনা আর অন্যদের কেনো কম সম্ভবনা। 
বিভাগ: 

7 টি উত্তর

 ১৪ জুলাই ফাইনাল খেলা দেখুন উত্তর পেয়ে যাবেন   
পৃথিবীতে সব কিছুরই সম্ভাবনা থাকে,  সে পরিপ্রেক্ষিতে এবার ক্রিকেট বিশ্বকাপ ট্রফি জেতার সম্ভাবনা রয়েছে অস্ট্রেলিয়ার । 
  এবার বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়ার সম্ভবনা ইংল্যাল্যান্ড।

অস্ট্রেলিয়া ৫০%

ইন্ডিয়া ৫০%

কারণ অস্ট্রেলিয়া এবং ইন্ডিয়া উভয় দলেরই পারফর্মেন্স অন্যদের তুলনায় ভালো। তাদের বোলিং, ব্যাটিং ও ফিল্ডিং তিনটিই তুলনামূলক ভালো। তাই আমার মতে তাদের মধ্যে যেকোনো একজন এবার বিশ্বকাপ নিবে।
এবারের বিশ্বকাপে ভারত আর ইংল্যাণ্ডের 80% জয়ের সম্ভাবনা বেশি আর অষ্ট্রেলিয়ার 60% আর নিউজিল্যান্ডের 50%।এখন নিজেদের দিনে যারা ভালো খেলবে তারাই চ্যাম্পিন হবে।
আমার মনে হয় ইংল্যান্ডে বেশি সমভবনা আছে তারা  অনেক ভাল রান করতে পারে আবার তাদের বোলিং ও  ভাল হয়     

যদি চ্যাম্পিয়ন কোন টিম হবে  বলতে যাই তবে আমার মনেহয় সেটা বলটা অনেক মুশকিল। কারণ ভারতের কথায় আসলে দেখবেন তারা বর্তমানে পয়েন্ট টেবিলে আগে আছে। এই বিশ্বকাপে ভারতের হার হয়েছে মাত্র ১টা তাছাড়া ১ টা বৃষ্টির কারণে হয়েছে পরিক্তত্য। বলতে গেলে ভারত ৯ টা মাচে ৭ টাতেই জয় লাভ করে বর্তমান সব থেকে আগে আছে তারা পয়েন্ট টেবিলে। যদি অষ্ট্রেলিয়ার সাথে তুলনা করেন তবে দেখবেন ভারত কিন্তু তাদের থেকে অনেক এগিয়ে। ভারত হেরেছে মাত্র ১ টি ম্যাচ কিন্তু সাথে আবার একটা হয়েছিল পরিক্তত্য। 


ভারতের সম্ভাবনাই আমি বেশি দেখি। অষ্ট্রেলিয়ার কথায় আসলে বলতেই হয় ভারতের যেভাবে ভালো করেছে অষ্ট্রেলিয়ার সেভাবে ভালো করতে পারে নাই। তাদের ১ টা ম্যাচও পরিক্তত্য হয় নাই। তার পরেও তারা ভারতের উপরে উঠতে পারে নাই। এই বিশ্বকাপে ভারতের পরেই অষ্ট্রেলিয়ার জেতার সম্ভাবনা। তারা(অষ্ট্রেলিয়া)  যেহেতু প্রতিবার ( ২০১৫ বাদে) বিশ্বকাপ ফাইনালে যেত তাই তাদের অবস্থান ভারতের পরেই বলতে পারেন।


ইংল্যান্ড এর কথা আসলে পয়েন্ট টেবিলে ইংল্যান্ড আছে ৪ নাম্বারে খেলেছে  ৯ টা ম্যাচ জিতেছে ৬ টা তিনটে হার একটাও পরিক্তত্য হয় নাই। নিউজিল্যান্ড  এর পার্ফমেন্স এবার বিশ্বকাপে ইংল্যান্ড থেকে ভালো ছিল। ১ টা পরিক্তত্য হলেও জয় ৫ টা এবং পরাজয় ৩ টা। অতএব বলতে পারি।


  1. ভারতের সম্ভাবনা সব থেকে বেশি।
  2. অষ্ট্রেলিয়ার সম্ভাবনা ভারতের থেকে কম।
  3. নিউজিল্যান্ড ইংল্যান্ড এর থেকে ভালো পার্ফমেন্স করে জেতার সম্ভাবনায় ৩ নাম্বারে। 
  4. ইংল্যান্ড জেতার সম্ভাবনা প্রায় অনেক কম তবে সেমিফাইনালে/ফাইনালে  ভালো করতে পারলে চ্যাম্পিয়ন হতে পারে।

সাম্প্রতিক প্রশ্নসমূহ