পদ্মা সেতু নির্মাণে মানুষের মাথা লাগতেছে এটা কী সত্য ঘটনা? অনেকে ফেসবুকে পোস্ট দিচ্ছে যে পদ্মা সেতু নির্মাণে নাকি মানুষের মাথা লাগতেছে।এজন্য সারা বাংলাদেশে নাকি ৪২ টা দল বের হয়ছে।আবার অনেকে ফেসবুক পোস্টে বলতেছে যে,এই এলাকা থেকে এতজন লাপাত্তা হয়ছে।এ ঘটনা কী সত্যি নাকি ভুঁয়া? বিঃদ্রঃআমরা ইদানিং নিউজপেপারে দেখছি যে এই মানুষ লাপাত্তা বা এক জায়গা থেকে আর ফিরে আসেনি,অনেক ছোট ছেলেমেয়েও হারিয়ে যাওয়ার খবর পাই।মূলত ভয়ের কারণেই এ প্রশ্নটি করা.........           

4 টি উত্তর

মূলত এটি একটি গুজব। কিছুক্ষণ আগে আমার ফেসবুক একাউন্টের ব্যক্তিগত বার্তায় একটি ম্যাসেজ এসেছে। যে, "পদ্মা সেতু নির্মানে ১,০০,০০০ মানুষের মাথা লাগবে। তাই বিভিন্ন জায়গা থেকে ১৮ থেকে ২৭ বছর বয়সী ছেলেমেয়েদের তুলে ধরে নিয়ে যাওয়া হচ্ছে।" ভাবা যায়?! জানেন তো, গুজব বাতাসেরও আগে ধায়। এসবে বিশ্বাস করবেন না। আপনার মতো আপনি চলুন।
শিশু  পাচার ব্যাপারটা ভিন্ন  কথা,,  কিন্তু  পদ্মা সেতুর জন্য  মাথা লাগে এইটা নিতান্ত  পাগলের প্রলাপ ।  পদ্মা সেতু মাথা কিংবা রক্ত দিয়ে কি করবে।  মাথার খুলি কিংবা রক্ত ইট ,  বালি,  সিমেন্টের সাথে মিশানো হলে বরং সেতুর ক্ষতি হবে।  কোনো ধর্মেই এই সমস্ত  কথার সমর্থণ করে না।  বরং ইসলাম ধর্মে এই সমস্ত  কথা বিশ্বাস করা হারাম,  এবং পাপের কাজ।  বরং গুজব রটাবেন না! 
এটা গুজব ছিল, নিচের লিঙ্কে দেখুন https://0.freebasics.com/?ref=home_link&from_service_id=849824921721473
নিউজ তো তাই বলছে । সর্বপ্রথম চ্যানেল-24 থেকে আপডেট হওয়া খবর যে পদ্মা সেতুতে ১,০০০০০ মাথা প্রয়োজন । যার জন্য ৪২ টি দল তৈরি হয়েছে যার কাছে একটি গ্যাস/স্প্রে রয়েছে যা ১০/১৫ হাত দূর থেকে মারলে মানুষ অজ্ঞান হয়ে যায় । এমন কি রাজশাহীতে ১০-১৩ টি লাশ পাওয়া গেছে বলে জানা গেছে ।

সাম্প্রতিক প্রশ্নসমূহ