মূল কথা হলো কেন ব্লক করা হলো।যখন যথার্থ উত্তর কোন বিশেষজ্ঞ দিতে পারেনা তখন তারা নানান যুক্তি দেখায়?    ভালো উত্তর দেওয়ার চেষ্টা করছি।এমন মুহূর্তে  কিছুক্ষণের জন্য ব্লক করা হয়।নানান যুক্তি দেখিয়ে এমন ব্লক করা হয়।আমি একটা প্রশ্ন করেছিলাম।উত্তর তেমন যথাযথ পাইনি।সতর্ক করেছিলাম।তখন কেউ দেখেনা।যেই আমার উত্তরে কেউ সতর্ক করে অমনি হামলে পড়ে ব্লক করার জন্য।কাউকে কোন মন্তব্য করলে বলা হয় অযথা মন্তব্য করবেননা।আমি গতকাল থেকে খুবই ভালোভাবে উত্তর দেওয়ার চেষ্টা করছি।এমন মুহূর্তে করা হলো ব্লক।এগুলো করলে কেমন করে হয়।তার থেকে উত্তর না দিয়ে খালি দেখব।তাহলে কেউ বলবেও না নিম্নমানের উত্তর।আবার ব্লকও করবেনা।

2 টি উত্তর

ভাষা মার্জিত রাখুন।একে তো অন্যায় করছেন আবার মুখে মুখে তর্ক করছেন। "অমনি হামলে পড়ে ব্লক করার জন্য" কথাটির মাধ্যমে আপনি এই সাইটের প্রতিটি সমন্বয়ক/প্রশাসককে অপমান করলেন কারন ব্লক করার ক্ষমতা তারাই রাখে। আপনার কি মনে হয় কাউকে বিচার না করেই পদোন্নতি দেয়া হয়..?  আপ্নাকে কত হাজার বার সতর্ক করেছি..? আপনি নিজেই ৩/৪টি আইডি খুলে বিশৃঙ্খলা সৃষ্টি করছেন। আপনি আপনার এই আইডির বার্তা অপশন চালু না করার জন্য আপনাকে সতর্ক করে মন্তব্য করা হয়েছিল। আপনার কথা কানে যায়নি,আপনি কেবল পয়েন্ট অর্জনের জন্য ভিত্তিহীন প্রশ্ন করতেন। নিজেকে অধিক জ্ঞানি ভাববেন না দয়া করে। কাউকে বিনা কারণে ব্লক করা হয়না। এই সাইটে এত সদস্য রয়েছে,কেউ তো অভিযোগ করছেনা।আপনি  একাই করছেন,কারণ আমরা আসোলে এটাই জানি যে "চোরের মায়ের বড় গলা!"। আপনার ব্যাপারটিও একই। এখানকার কোনো সমন্বয়ক ভাইয়া উপযুক্ত প্রমাণ/কারণ ছাড়া কাউকে ব্লক করে না,এই নিয়মও নেই। আমি তো এতদিন থেকে আছি এখানে,কই কেউ তো আমায় কটু কথা বলেনি। আপনাকে দোষ ধরিয়ে দিলেই আপনি অপমানজনক ২-৪ কথা শুনিয়ে দেন,নিজেকে শুধরানো তো অনেক দুরের কথা। কখনো জানার চেষ্টা করছেন যে কেন আপনার সাথে এমনটি হচ্ছে..? নাহ করেননি। আপনি নিজেকে শুদ্ধ,নির্ভুল ভাবছেন। কেউ কেন কেবল আপনার উত্তরই লুক্কায়িত করবে..? বিনা কারনে না কাউকে ব্লক করা হয়,না কাউকে সতর্ক করা হয়,না কারোর উত্তর লুক্কায়িত করা হয়।  আপনি তো অযথা অনেক মন্তব্যই করতেন,আপনার বিরুদ্ধে একাধিক ব্যক্তির অভিযোগ আছে। দয়া করে নীতিমালা পড়ে দেখুন এবং নিজেকে শুধরিয়ে নিন।

আপনি প্রতিনিয়ত ভুল, অসম্পূর্ণ উত্তর দিয়েই চলেছেন কাজেই আপনাকে সতর্ক করা হয়েছে বা সতর্ক করা হবে কিন্তু তার পরেও আপনি একই কার্যক্রম বার বার করলে আপনার বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহন করা হবে। 


আপনাকে বা কাউকে অযথা ব্লক করানো হয় না। ভাই যদি আপনার উত্তর গুলো ভুল ও নিম্নানের হয় তাহলে অন্য সদস্যরা সতর্ক করবেই এটাই স্বাভাবিক কিন্থ বিনা কারনে সতর্ক করানো হয় না।অযথা মন্তব্যে করা সতর্ক করা এগুলো বিস্ময়ে বিশৃঙ্খলা ছাড়া কোন কিছুই না।

আপনি বলছেন আপনি কাউকে কোন মন্তব্য করলে আপনাকে বলা হয় অযথা মন্তব্য করবেন না কিন্তু কেনো কেউ আপনাকে এভাবে বলবে বলেন যদি আপনি অহেতুক মন্তব্য না করেন কারো উত্তরে অহেতুক মন্তব্য করে বিশৃঙ্খলা সৃষ্টি না করেন তাহলে কেউ আপনাকে এভাবে বলবে না।

বিস্ময়ের কোন সদস্য কে উত্তর লেখার জন্য বাদ্ধ করা হয় না। আর বিস্ময় থেকে কাউকে বের করাও হয় না এখানে প্রতিটা সদস্যের নিজের ইচ্ছার মাধ্যমেই পদার্পণ করে। কাজেই আপনি উত্তর দিবেন কি দিবেন না সেটা আপনিই সিদ্ধান্ত নিন। 

সাম্প্রতিক প্রশ্নসমূহ