পাওয়ার অব এ্যটরনির মাধ্যমে প্রাপ্ত সম্পত্তি কেউ মামলা করে নিতে পারবে কি?

পাওয়ার অব এ্যটরনির মাধ্যমে প্রাপ্ত সম্পত্তি কেউ মামলা করে নিতে পারবে কি?আমার চাচারা 5 জন। তারা প্রত্যেকে দাদার নিকট থেকে ১৩৫ ডিসিমেল সম্পত্তি পাইছে।দাদা মারা যাওয়ার পর এক চাচা 203 ডিসিমেল সম্পত্তি বিক্রি করেছে।এখন আমরা আমাদের সম্পত্তির সঠিক ভাবে পাওয়ার জন্য কি করতে পারি???আর আমাদের 135 কি ঠিক থাকবে?
বিভাগ: 
Share

2 টি উত্তর

পাওয়ার অব অ্যাটর্নি অর্থ এমন কোনো দলিল, যার মাধ্যমে কোনো ব্যক্তি তার পক্ষে উক্ত দলিলে বর্ণিত কার্য-সম্পাদনের জন্য আইনানুগভাবে অন্য কোনো ব্যক্তির কাছে ক্ষমতা অর্পণ করেন।’আপনার সমস্যাতে Power of Attorney বিষয়টি খুঁজেপাওয়া যায়নি ৷ উপযুক্ত প্রমাণ সাপে,    আপনি আপনার চাচার বিরুদ্ধে  বিক্রিয়কৃত  দলিল বাতিলের মামলা করতে পারেন    

দেখুন আপনার প্রশ্নটি অসম্পূর্ণ। আপনার প্রশ্নে কাকে পাওয়ার অব অ্যাটর্নি করা হয়েছে তা আপনি উল্লেখ করেন নি।এক্ষেত্রে আপনি আইনের সাহায্য নিন।আপনার যে চাচা ২০৩ ডিসিমেল সম্পত্তি বিক্রি করেছেন তার বিরুদ্ধে আপনি আদালতে মামলা দায়ের করুন,এবং যথেষ্ট প্রমাণ সাপেক্ষে মামলা দায়ের করতে হবে।মূলত কোনো দায়িত্ব বা ক্ষমতা অর্পণের জন্য পাওয়ার অব অ্যাটর্নি বা আমমোক্তারনামা করতে হয় যা আইনগত দলিল। যাকে মোক্তার নিয়োগ করা হলো তিনি মূল মালিকের পক্ষে কোনো সম্পত্তির দান, বিক্রি, হস্তান্তর, রক্ষণাবেক্ষণ, বন্ধক রাখা, খাজনা ইত্যাদি কাজ করে থাকেন। 

সাম্প্রতিক প্রশ্নসমূহ