আমি কি করব আমাকে কেউ সাহায্য করুন। আমার হাতে সময় আছে আর মাত্র ৩ মাস প্লিজ হেল্প মি।?

আমি কি করব আমাকে কেউ সাহায্য করুন। আমার হাতে সময় আছে আর মাত্র ৩ মাস প্লিজ হেল্প মি।?আমি ক্লাস ১০ পড়ি কাল আমার গনিত পরিক্ষা গনিত অনেক গুলা করেছি সব পারছি না। আবার একই গনিত সংখ্যা টা একট গুররিয়ে দিলে পারি না। এই পরিক্ষা বেশি গুরুত্বপূর্ণ না তাও জীবনে সব পরিক্ষা গুরুত্বপূর্ণ বলে আমি মনে করি। কিন্তু এবার মনে হয় গনিতে পাশ করতে পারব না। আমি গনিত ঠিক মত বুজি কিন্তু পারি না। ত্রিকোনোমিতি+ জ্যামিতি বিষেশ করে বেশি পারি না। আমার নির্বাচনী পরিক্ষার আর মাত্র তিন থেকে সাড়ে তিন মাস বাকি আছে।আমার গনিত টা নিয়ে খুব ভয় লাগছে। আমি কি করব বুজতেছি না খুব চিন্তায় আছি কি যে করব বুজতেছি না। আমাকে কেউ গনিতে পাশ করার ট্রিক দিন আমি খুব বিপদে আছি।
বিভাগ: 
Share

3 টি উত্তর

আপনি পরিসংখ্যান, অধ্যায় ৩, সেট,পরিমিতি, ত্রিকোণমিতির  এ ৫টি অধ্যায় ভালো করে পড়লে সর্বনিম্ন ৪০ মার্ক কমন পড়বেই ইনশাআল্লাহ।(ত্রিকোণমিতির বাদ দিলে ৩০) বাকি দু একটা ছোটখাট প্রশ্নের উত্তর দিলে ভালো একটা মার্কের আশা যে কেউই করতে পারে। তাছাড়া আপনি চেষ্টা করবেন না পারলেও কিছুটা খাতা ভরে আসতে। আর যদি একদমই না পারেন, তাহলে বসে না থেকে দুটো পরিসংখ্যানের উত্তরই দিয়ে চলে আসবেন।  যদি কোন কারণে পাশ আটকে যায়, তখন এটাই কাজে দেবে। আল্লাহ তায়া’লা আপনাকে ভালো ফলাফল অর্জনের তৌফিক দেন। 
গণিতে পাশ করার একটাই ট্রিক হচ্ছে বেশি বেশি প্র‍্যাকটিস করা।কিন্তু আপনি যখন এই বিষয়ে বেশ দুর্বল আপনার উচিত হবে এই কয়েক মাসের জন্য হলেও কোনো ভালো গনিত শিক্ষকের আছে পড়া ও বেশি করে প্র‍্যাকটিস করা।আর পরীক্ষায় কঠিন গুলোর দিকে আগে মনোযোগ দেবেন না।আগে সহজ যেগুলো আপনি পারবেন সেগুলো আগে করুন।আর সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করুন।
তিন থেকে সাড়ে তিনমাস যথেষ্ট সময়। আপনি আগে এই পরীক্ষাটি দিয়ে দিন। পরীক্ষা শেষ হবার পরদিন থেকে পড়ালেখায় আরো ভালোভাবে মনোনিবেশ করবেন। গণিতের ত্রিকোণমিতির সূত্রগুলো নোট করে একজায়গায় নিয়ে আসবেন। তারপর এই চাপটারের বেশি বেশি প্রশ্নের উত্তর সমাধান করার চেষ্টা করবেন। না পারলে স্কুলের গণিত শিক্ষকের সাথে ক্লাস শেষে আলাদাভাবে বসুন এবং প্রতিদিন সমস্যাগুলো সমাধান করুন। জ্যামিতির ক্ষেত্রেও একইভাবে পড়ালেখা করুন। মোটকথা যে বিষয়ে বা অধ্যায় নিয়ে জটিলতা রয়ে গেছে তার মূল টপিকগুলো বুঝে নিয়ে বা একজায়গায় নোট করে নিয়মিত ঐ বিষয়ের সমস্যাগুলো সমাধানের চেষ্টা চালিয়ে যাবেন। তাহলে এই তিন মাসে আপনি অনেকটা এগিয়ে যেতে পারবেন। চাপ নিবেন না। এখনো সময় আছে।

সাম্প্রতিক প্রশ্নসমূহ