ব্রন আস্তে আস্তে ছড়িয়ে পড়ছে? আমার আগে শুধু নাকে ব্রন উঠতো , দুই একদিন পর আবার চলে যেত । কিন্তু এখন  আমি লক্ষ করছি আমার ব্রন আস্তে আস্তে আমার গালে ছড়িয়ে পড়ছে , আমার কোন  বাজে অভ্যাস নাই তবুও কেন এমন টা হচ্ছে  ?  আমাকে দয়া করে কিছু পরামর্শ দিন । আমি দৈনিক ১০ গ্লাসের মত পানি পান করি ।
বিভাগ: 

2 টি উত্তর

আপনি প্রতিদিন এলোভেরা জেল এবং মধু একত্রে মিশিয়ে ব্যবহার করুন। ব্রণের স্থানে কটনবাড দিয়ে লেবুর রস অথবা রসুন বাটা লাগিয়ে ১০মিনিট পর ধুয়ে ফেলুন। আপনি মুলতানি মাটি এবং এলোভেরা জেল একত্রে করে ব্যবহারের ফলে সর্বোত্তম ফল পাবেন। এটি আপনার ব্রণ ও ব্রণের দাগ কমিয়ে দিবে। স্কিনে ব্রণ থাকলে কোনোপ্রকার কেমিকেল প্রোডাক্ট ব্যবহার থেকে বিরত থাকুন,এতে স্কিনে র‍্যাশ বাড়তে পারে,জ্বালাপোড়া হতে পারে।ক্রিম ব্যবহার করতে চাইলে আপনি yc dark spot অথবা এলোভেরা নিউ স্কিন থেরাপি ক্রিমটি ব্যবহার খুব ভাল ফল পাবেন,দাগ এবং ব্রণ ইনশাআল্লাহ চলে যাবে।স্কিন পরিষ্কার রাখবেন অবশ্যই।
কাঁচা হলুদ এবং চন্দনকাঠের গুঁড়ো ব্রণের জন্য খুবই কার্যকর দুটো উপাদান। সমপরিমাণ বাটা কাঁচা হলুদ এবং চন্দন কাঠের গুঁড়ো একত্রে নিয়ে এতে পরিমাণ মত পানি মিশিয়ে পেষ্ট তৈরি করতে হবে। মিশ্রণটি এরপর ব্রণ আক্রান্ত জায়গায় লাগিয়ে রেখে কিছুক্ষণ পর শুকিয়ে গেলে মুখ ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে। এই মিশ্রণটি শুধুমাত্র ব্রণ দূর করার কাজ করে না বরং ব্রণের দাগ দূর করতেও সাহায্য করে।

সাম্প্রতিক প্রশ্নসমূহ