রিয়েলমি ৩ প্রো নাকি রেডমি নোট ৭ নিব কেন নিব‌ কারন গুলি বলে যাবেন ?

রিয়েলমি ৩ প্রো নাকি রেডমি নোট ৭ নিব কেন নিব‌ কারন গুলি বলে যাবেন ?
বিভাগ: 
Share

1 টি উত্তর

আমি ব্যক্তিগতভাবে রেডমি ফোন ব্যবহার করেছি৷ তাই আমি আপনাকে রেডমি ফোন সাজেস্ট করব। রিয়েলমি 3 প্রো এবং রেডমি নোট 7 দুইটি ফোন ভালো৷ তবে বর্তমানে শাওমির এই ফোনটি কিনতে অনেকে আগ্রহী। চলুন দুইটি ফোনের মধ্যে কম্পেয়ার করে দেখে নিই কোনটি বেস্ট। 

  1. ক্যামেরা : 
    ক্যমেরায় রেডমি নোট ৭ ফোনটি ভালো৷ আপনি বলতে পারেন বরাবরই রেডমি ফোন ক্যামেরায় বিশেষ ফিচার এবং উন্নতমানের ক্যামেরা সেট আপ করেছে। রেডমি ফোনে রয়েছে ডুল ব্যাক ক্যামেরায় (৪৮.০+৫.০) মেগাপিক্সেল ক্যামেরাদ্বয়। ফ্রন্ট ক্যামেরায় ১৩.০ মেগাপিক্সেল ক্যামেরা। রিয়েলমি ফোনে রয়েছে (১৬.০+৫.০) মেগাপিক্সেল এবং ২৫.০ মেগাপিক্সেল এর ফ্রন্ট ক্যামেরা। ফোন গুলো মোটামুটি ভালো মানের ছবি তোলা, ভিডিও রেকির্ডিং ভালো করতে পারবেন।
  2. ডিসপ্লে :
    রেডমি নোট ৭ ফোনের ডিসপ্লে রিয়েলমি ৩ প্রো ফোনের থেকে ভালো৷ রেডমি ফোনের এই ডিসপ্লে অনেক প্রাণবন্ত। বর্তমান ট্রেন্ড৷ অনুসারে এর ডিসপ্লে সাইজ 6.3 ইঞ্চি ডিসপ্লে। রিয়েলমি ফোনের ডিসপ্লে ৬.৩ ইঞ্চি। আপনি এই৷ ডিসপ্লে দিয়ে সাধারণ ও মোটামুটি সব কাজ কিরতে পারবেন। 
  3.  অপারেটিং সিস্টেম : 
    বর্তমানে অধিকাংশ ফোনের অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড। রেডমি এই ফোনে রয়েছে অপারেটিং সিস্টেম ৯.০ (পাই)। রিয়েলমি ফোনেও যুক্ত করা হয়েছে ৯.০ (পাই) অপারেটিং সিস্টেম। 
  4. স্টোরেজ : 
    দুইটি ফোনের স্টোরেজে আপনি পাবেন ৩ জিবি/৪ জিবি রেম এবং ৩২ জিবি/৬৪ জিবি রম। স্টোরেজ ভেদে দামের পার্থক্য৷ হতে পারে। রিয়েলমি ফোনে এছাড়া আপনি এক্সটারনাল স্টোরেজের জন্যে ১২৮ জিবি মাইক্রো এস ডি কার্ড ও রেডমি ফোনে ২৫৬ জিবি চিপ ব্যবহার করতে পারেন৷ 
  5. ব্যাটারি : 
    রেডমি ফোনে রয়েছে 4000 mAh ব্যাটারি এবং রেডমি ফোনে রয়েছে রিয়েলমি ফোনে রয়েছে 4045 mAh ব্যাটারি। দুটি ফোনে ফস্ট চার্জিং সুবিধা এবং ভালো ব্যাটারি ব্যাক আপ পাবেন।
যদিও ফোন দুটির মধ্যে কিছু দিক দিয়ে রিয়েলমি ফোন এগিয়ে রয়েছে৷ আপনি পারফর্মেন্স পেতে চান তাহলে রেডমি ফোন নিন। রিয়েলমি ফোনটিও নিতে পারেন তবে এতে রেডমি ফোনের মতো ভালো ফিচার পাবেন না।  

সাম্প্রতিক প্রশ্নসমূহ