আবেদন সম্পর্কে??? একটু বলবেন প্লিজ?

আবেদন সম্পর্কে??? একটু বলবেন প্লিজ?আমি এই বছর একাদশ শ্রেনিতে ভর্তির জন্য আবেদন করি আমার কলেজ নির্বাচন হয়েছে ৩ নাম্বার চয়েস কিন্তু আমি চাই ২ নাম্বারটাতে ভর্তি হতে এখন আমাকে কি করতে আমি কি ২য় পর্যায়ে আবেদন করবো,, নাকি এখন ভর্তি নিশ্চিত করে ফেলবো,,আর মাইগ্রেশন কি,, ২য় পর্যায়ে আবেদন করলে কলেজে চান্স পাওয়ার সম্ভাবনা কতটুকু,,আর আমি ২য় পর্যায়ে আবেদন করলে কি আগের কলেজ টি দিবো,, আর দিলেও কি সেই কলেজটি ও চিটকে যেতে পারে,,, তাহলে তো আমার পরে কোন দিকই হবে না।
বিভাগ: 

2 টি উত্তর

ওই কলেজে ভর্তি হতে না চাইলে, ভর্তি  নিশ্চয়ন করবেন না। সেক্ষেত্রে ২য় বার আবারও আবেদন করতে হবে। যেহেতু ২ নম্বর চয়েজে ১ম বারে টিকতে পারননি সেহেতু ২য় বার দেয়ার দরকার নে।  তবে আপনি চাইলে আবারও দিতে পারেন তবে আসার সম্ভাবনা খুব কম। অন্য যে কোন একটাতো আসবেই। আপনি আর একটা কাজ করতে পারতেন ওই কলেজে এসএমএস করে আবেদন করতে পারতেন তাহলে আশা করা যেত। এখন তো আর সেই সুযোগ আর নেই এটা শুধুমাত্র প্রথমবারের জন্য। হতাশ হওয়ার কিছু নেই আবারও চয়েজ দিন  যে কোন একটা কলেজে হয়ে যাবে।             
অাপনি ভর্তি নিশ্চিত করে ফেলেন তাহলেই অটো মাইগ্রেশন চালু হয়ে যাবে। মাইগ্রেশন হলো অাপনি যে কলেজে চান্স পেলেন তার উপরের কলেজে সিট খালি হলে অাপনাকে অাগের কলেজে পাঠয়ে দিবে। অাপনি ৩নম্বরে চান্স পেলেন।ভর্তি নিশ্চয়ন করলে অাটো মাইগ্রেশন চালু হবে।এরপর২নং কলেজে সিট ফাকা হলে অাপনাকে নিয়ে নিবে।এরপর দেখবে ১নং কলেজে সিট ফাকা অাছে কিনা।ফাকা থাকলে ১নং কলেজেই পাঠাবে।মাইগ্রেশন সর্বদা উপরের দিকে হয়।অার কলেজগুলো অবশ্যই সরকারি হতে হবে নয়তো মাইগ্রেশন হবে না। ২য় বার অাবেদন করে লাভ নেই।চান্স পেলে প্রথমেই পেতেন। অার এখনতো সিটও খালি নেই।যারা ভর্তি নিশ্চয়ন করবে তাদের চান্স বেশি তাই অাপনি ভর্তি নিশ্চিত করে ফেেলন।

সাম্প্রতিক প্রশ্নসমূহ