খুব ঝামেলা করছে?

খুব ঝামেলা করছে?একটা ছেলে প্রায় এক বছর যাবৎ আমার পিছনে ঘুরছে। উনি  বরিশাল বি এম  কলেজের অনার্স চতুর্থ বর্ষের ছাত্র। আমাকে প্রায় ফোন করে বিরক্ত করে।  ফোন করে উনি কান্না করে। উনি আমার ফোন নম্বর টা  পেয়েছিলেন অনেকটা চুরি করে। আমি আমার এক বান্ধবীকে ফোন নম্বর দিচ্ছিলাম সে সময় উনি আমার ফোন নম্বরটা পিছন থেকে টুকে নেন। এখন উনি আমাকে অনেক বিরক্ত করছে।  দিনে মনে হয় ৪-৫ বার ফোন দেয়।  উনি বলেন উনি নাকি আমাকে ভালোবাসেন।  কিন্তু আমি তো ভালোবাসার এখনো কিছুই বুঝিনা।  আমি এই বছর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা দিবো আর কয়েকদিন পর আমার এইচএসসি পরীক্ষার ফলাফল দেবে।  আমি উনাকে বলেছি যে আমার  এখন ক্যারিয়ার  গুছানোর সময়। আমাকে দয়া  করে বিরক্ত করবেননা।  কিন্তু উনিই শুনতে চাননা।  উনি বলেন যে অনেক মেয়ে পরীক্ষা থাকা সত্ত্বেও পড়াশুনা থাকা সত্ত্বেও প্রেম করে আর তুমি করতে পারবেনা।  উনি আমাকে দেখা করতে বলে এবং বাসার ঠিকানা আর আমার ছবি দিতে বলেন।  আমি কোনোটাই করেনি। আর  উনি ফোন করে খালি কান্না করেন। এখন বলুন আপনারা আমি এই ঝামেলা থেকে কিভাবে রেহাই পাবো ? আর এইধরণের লোকের প্রেমের প্রস্তাব গ্রহণ করা কি আমার জন্য ঠিক হবে ? বিঃ দ্রঃ আমি এই লোকটিকে চিনি। উনাকে আমি রাস্তায় দেখেছি এবং প্রথম দেখাতেই উনি আমাকে প্রপোজ  করে বসেছেন।  এইজন্য উনাকে আমি ঠিক বিশ্বাস করতে পারছিনা।   
বিভাগ: 
Share

2 টি উত্তর

আপনার উচিৎ লোকটিকে এড়িয়ে যাওয়া। কারণ এই সময়টা আমার জীবনের খুব মূল্যবান সময়,আপনার ক্যারিয়ার গোছানোর সময় এখন। কাজেই প্রেম থেকে দূরে থাকাই উত্তম।আপনি আপনার ফোন নাম্বার পরিবর্তন করে দিন এবং সব চেয়ে ভাল হয় আপনি আপনার পরিবারকে ব্যাপারটি জানান। আপনার পরিবারের লোকেরা ব্যাপারটি  বিবেচনা করে ব্যবস্থা নিবেন এবং পরবর্তী তে যেকোনো ঝামেলা হলে আপনাকে কেউ দোষারোপ করবে না। কাজেই আপনি আপনার পরিবারকে জানান এটাই উত্তম হবে।

চোখের দেখা কিন্ত মনের দেখা নয়। উনি আপনাকে প্রথম দেখাতে প্রোপজ করে বসে এখানে স্পষ্ট বোঝা যাচ্ছে উনি আপনার বায্যিক সৌন্দর্য দেখে মাতোয়ারা হয়েছেন। আমার মতে এই রিলেশন এ না যাওয়া টাই উত্তম হবে। সে এখন আপনাকে বশ করার জন্য কান্নাকাটি করছে রিলেশন করার পর আপনাকে কান্না করতে হবে এটা শিওর থাকুন। আপনি উনাকে এড়িয়ে চলুন। আবেগ এর বশে ভুল সিদ্ধান্ত নিবেন না, এখন আপনার কাজ হল নিজেকে৷ ভর্তি যুদ্ধের জন্য প্রস্তুত করা। এটা বেশ কঠিন কাজ বলে মনে করি আমি। এখন মাথাতে এই গুলা ঘুরলে সব টাই শেষ হয়ে যাবে। আপনি উনাকে ডিরেক্টর জানিয়ে দিন আপনি রিলেশন এ যেতে চান না। 

আপনি তো উনাকে শুধু রাস্তাতে দেখেছেন উনার সম্পর্কে কিছুই জানেন না তাহলে কি ভাবে কি হবে...??

খুব বেশি হলে আপনি উনার বিষয় টি আপনার আম্মার সাথে শেয়ার করতে পারেন এতে কিছুটা ফ্যামিলির সাপোর্ট পাবেন,যা আপনাকে অনেক টা শক্তি ও সাহস যোগান দিবে।

আমার সাইকলজি স্যার সব সময় একটা কথা বলেনঃ এখন তোমাকে অনেকে অনেক রকম সুন্দর সুন্দর স্বপ্ন দেখাবে,তোমাকে নিয়ে ঘর বাধার ইচ্ছা পোষণ করবে,ইত্যাদি ইত্যাদি।  কিন্ত বিশ্বাস কর এই গুলা সব ই আবেগ।  সে যদি সত্যি তোমাকে ভালোবাসে বা বাসতো তাহলে তোমাকে তোমার ক্যারিয়ার গড়তে সাহায্য করত তোমাকে বিরক্ত                            না করে।


কথা গুলার যুক্তি আছে।

আমার মতে আগে ক্যারিয়ার তাঁর পর অন্য কিছু।

যা ই করবেন ভেবে চিনতে বুঝে শুনে করবেন।  আবেগ এর বশে কোন সিদ্ধান্ত নিবেন না।

একটি ভুল সারা জীবন এর কান্না।            

সাম্প্রতিক প্রশ্নসমূহ