দিনে দুইটা সিগারেট পান করা বেশি ক্ষতিকর নাকি দিনে একবার হস্থ্যমৌথুন করা বেশি ক্ষতিকর। এখানে কোনটি বেশি ক্ষতিকর?

দিনে দুইটা সিগারেট পান করা বেশি ক্ষতিকর নাকি দিনে একবার হস্থ্যমৌথুন করা বেশি ক্ষতিকর। এখানে কোনটি বেশি ক্ষতিকর?দিনে দুইটা সিগারেট খাওয়া বেশি ক্ষতিকর নাকি দিনে একবার হস্থ্যমৌথুন করা বেশি ক্ষতিকর।কোনটা বেশি ক্ষতিকর?
বিভাগ: 
Share

2 টি উত্তর

২টিই সমানভাবে ক্ষতিকর। যদি কেউ প্রতিদিন একটি করে সিগারেট খায় তাহলেও সে প্রতিদিনই খাবে সেই সিগারেট।  আর যদি কেউ প্রতিদিন একবার করে হস্তমৈথুন করে তাহলেও সে রোজ ই সেটায় আসক্ত। সাধারণত হস্তমৈথুনের  বীর্যে শুক্রাণুর সংখ্যা কমে যায়। তখন বীর্যে শুক্রাণুর সংখ্যা হয় ২০ মিলিয়নের কম।এছাড়া চোখের ক্ষতি,স্মরণ শক্তি কমে যায়,মাথাব্যথা, হজম প্রক্রিয়া এবং প্রসাব প্রক্রিয়ায় সমস্যা সৃষ্টি করে।সব থেকে কমন রোগ দ্রুত বীর্যস্থলনের প্রধান কারণ অতিরিক্ত হস্তমৈথুন।অন্যদিকে সিগারেটের ধোঁয়ায় যে নিকোটিন থাকে তা হিরোইন অপেক্ষা শক্তিশালী।ধূমপান মানুষের অপমৃত্যু ঘটায়। ধূমপানের কারণে রক্তনালিগুলো দুর্বল হয়ে যায় এবং অনেক সময় তার রক্ত চলাচল বন্ধ হয়ে যায়।ধূমপানকারীর ফুসফুস, মুত্রথলি, ঠোঁট, মুখ, জিহবা ও কণ্ঠনালি, কিডনী ইত্যাদিতে ক্যান্সার হয়। ধূমপান স্মরণশক্তি কমিয়ে দেয় এবং মনোবল দুর্বল করে দেয়।এখন আপনি কি বিচার করলেন..? যদি বাস্তবিক চিন্তা করেন তাহলে এই ২টিই আপনার সমানভাবেই ক্ষতি করবে শারীরিক মানসিক উভয় দিকেই।


২টি সিগারেট ও হস্তমৈথুন দুটিই অনেক ক্ষতি করে। তাই সিগারেট ও হস্তমৈথুন দুটিই থেকে বিরত থাকা দরকার । দুটিই শরীরের জন্য খুবই ক্ষতি করে।

সাম্প্রতিক প্রশ্নসমূহ