Share

3 টি উত্তর

০১) প্রথমে আপনার ফেইসবুকটি ইউসি ব্রাউজার বা ফেইসবুক লাইট দিয়ে লগ-ইন করুন।

(০২) ফেইসবুক একদম নিচে Setting & Privecy অপশনে যান।

(০৩) তারপর Privecy Setting অপশনে গিয়ে সেখানে যাকিছু আছে সবগুলা Friend/Only Friend করুন। কোনকিছু Public রাখবেন না।

(০৪) তারপর Timeline and Tagging অপশনে গিয়ে Only Friend/Friend/Yes করুন।

এককথায় বলতে গেলে প্রোফাইলের প্রাইভেসি Public রাখবেন না। সকল স্টেটাস Friend প্রাইভেসি রাখবেন। কোনকিছুই পাবলিক রাখবেন না।

(০৫) তারপর ইউসি ব্রাউজারের একদম নিচে আর ফেইসবুক লাইট দিয়ে করলে স্লাইড বারে Help অপশনে গিয়ে খালি বক্সে Profile Locked বা My Profile Locked লিখে Search Help Center এ সার্চ দিন।

(০৬) "How do Locked Profile Worke" ক্লিক করে বড় একটি ফ্রম দেখতে পাবেন।

সেটার সবার নিচে চলে যাবেন, নিচে গেলে Unlock Your Profile এর নিচে ১ নম্বর অপশনে Tap Here লিখা আসবে।

(০৭) এ ক্লিক করলে Lock Your Profile অপশন পাবেন। এখানে ক্লিক করলেই আপনার প্রোফাইল লক হয়ে যাবে।

অথবা আপনার ফেইসবুকের সকল প্রাইভেসি যদি Only Friend থেকে থাকে। আর আপনি যদি ফেইসবুক লাইট ব্রাউজার ব্যাবহার করেন,তাহলে আপনার প্রোফাইল অপশনে গেলেই আপনি "ফেইসবুক প্রোফাইল লক" অপশনটি পেতে পারেন। সেখানে ক্লিক করা মাত্রই লক/আনলক করা যাবে।

প্রথম ধাপে আপনার সেটিং প্রাইভেসি পরিবর্তন করার পরেও যদি লক না হয়,তাহলে ৫/৭ দিন অপেক্ষা করে চেস্টা করুন। অনেকসময় প্রাইভেসি পরিবর্তনের পর তাৎক্ষণিকভাবে এই অপশনটি কাজ করেনা। আপনি ইউটিউবে অনেক টিউটোরিয়াল পাবেন,সেখানে দেখেও লক করতে পারেন।

(সকল পাব্লিক পোষ্ট ফ্রেন্ডস করে দিবেন)

প্রথমে ফেসবুক লাইট দিয়ে আপনার idতে log in করুন!তারপর এমন একটা fb id খুজে বের করুন যার profile lock করা আছে।সেই আইডিতে গেলেই দেখা যায় এই লেখা আসে'this profile is locked' এই লেখাটার উপর ক্লিক করুন।তারপর see more option এ ক্লিক করুন !তারপর আপনি আপনার profile lock করতে চান কিনা সেটা জানতে চাইবে।ক্লিক করলেই আপনার আইডি লক


অনেকেই বলে সব কিছুর প্রাইভেসি only friends সিলেক্ট  করতে হবে , তাহলেই অটোই লক হয়ে যাবে এটা একেবারেই ভুয়া

সবার ক্ষেত্রে ফেসবুক প্রোফাইল লক করার সুবিধা নেই। আর যাদের আছে তাদের কোন কাজ করতে হবে না। তাদের প্রফাইলে লক অপশন অটোমেটিক ভাবেই যোগ করা থাকবে। আপনি আপনার ফেসবুক একাউন্ট টি অপেরামিনি দিয়ে লগইন করুন তার পর আপনার  প্রোফাইলে দেখুন লেখা আছে   প্রোফাইল লক।যদি না থাকে তাহলে অপেক্ষা করুন। অন্যথায় আপনার প্রোফাইল লক হবে না।

image

সাম্প্রতিক প্রশ্নসমূহ