সাঁতার প্রসঙ্গে ?

সাঁতার প্রসঙ্গে ?আমি সাঁতার কাটতে পারি, কিন্তু সেটি বেশি দূর নয়, আমি অল্প কিছু দিন প্রাকটিস ও করছি কিন্তু তেমন একটা উন্নতি করতে পারছি না- এখন আমি কি করে ১০ দিনের মধ্যে একটানা ১০০ -২০০ মিটার সাঁতার কাটতে পারি? বি:দ্র: আমি মোটামোটি ৫০ -৬০ মিটার একটানা সাঁতার কাটতে পারি।
বিভাগ: 

2 টি উত্তর

practice make a man perfect বলে ইংরেজি তে একটা কথা আছে। আপনি যত বেশি অনুশীলন করবেন তত বেশি দক্ষতা অর্জন করতে পারবেন। তাই আপনার হাতে যে ১০ দিন সময় আছে ওই ১০ দিন কে কাজে লাগান। ভালমতো অনুশীলন করলে আশা করছি এই ১০ দিনেই ওভারকাম করতে পারবেন।       
আপনাকে প্রতিনিয়ত প্রাকটিস করতে হবে।আপনি ৩০ সেকেন্ড দম বন্ধ রাখতে পারেন, আর ৩ সেকেন্ডে বুক ফুলিয়ে নিঃশ্বাস নিতে পারেন। তার মানে, ২ মিনিটে ২ বার নিঃশ্বাস নিলেই হলো।৩০ সেকেন্ড পর নিঃশ্বাস নেবার দরকার হলে শুধু সেই সময়ে হাত নেড়ে পানিতে মৃদু ধাক্কা দিয়ে ঘাড় কাত করে, মাথার বেশিরভাগটা পানির নিচে থাকা অবস্থায়, ঠোঁট দুটো শুধু পানির ওপরে এনে নিঃশ্বাস নিতে হবে। কয়েক সেকেন্ডের মধ্যে নিঃশ্বাস নিয়েই ফের মাথাকে পানির মধ্যে ডুবিয়ে ফেলতে হবে। এই নিঃশ্বাস নেবার টেকনিকটা প্র্যাকটিস করতে হবে,তাহলে আপনি সহজেই একটানা ১০০ -২০০ মিটার সাঁতার কাটতে পারবেন তাও অনেক কম সময়ে।

সাম্প্রতিক প্রশ্নসমূহ