আমি আর্থিক ভাবে ভীষণ দূর্বল। আমি গ্রাফিক ডিজাইনের কাজ শিখে আউটসোর্সিং করতে চাই। গ্রাফিক ডিজাইন শিখতে এবং আয় করতে কত দিন সময় লাগতে পারে?
3 টি উত্তর
গ্রাফিক ডিজাইনের মার্কেট প্লেসে ভাল পজিশনে যেতে হলে অনেক সময় ও শ্রমের প্রয়োজ। আপনি যেহেতু আর্থিক দিক দিয়ে ভিষন দুর্বল, তাই গ্রাফিক্স ডিজাইন শিখার পাশাপাশি অন্যকিছু ও করুন যা আর্থিকভাবে সাহায্য করবে তবে হ্যাঃ একবার যদি মার্কেট প্লেসে ভাল অবস্থানে যেতে পারেন তাহলে আর পেছনে থাকাতে হবে না ।এখন আসা যাক সমিয়ের ব্যাপারে, সাধারণত যদি কম্পিউটারের ব্যাসিক সম্পর্কে ধারনা থাকে তাহলে ১-২ মাসে সফটওয়্যারের টুল গুলো সম্পর্কে জানতে পারবেন, কিন্তু স্কিল ডেভেলপ হতে অনেক সময়ের প্রয়োজন।
আপনি "টেকনিকেল ট্রেনিং সেন্টার" অর্থাৎ টিটিসি থেকে বিনামূল্যে এই কোর্সটি করেতে পারবেন। এবং কোর্স করার সময় নির্দিষ্ট পরিমানের বৃত্তিও পাবেন। এছাড়াও ভিবিন্ন সরকারি প্রতিষ্টান থেকেও এই কোর্সটি বিনামূল্যে করা যায়। গ্রাফিক্স ডিজাইনে সফলতা পেতে হলে আপনাকে কঠোর পরিশ্রমি হতে হবে। এখানে সফল হওয়াটা নির্ভর করে আপনার পরিশ্রমের উপর। কখনো এটা ৫-৬ মাস হতে পারে। আবার কখনো ১বছরের থেকেও বেশি লাগতে পারে।
ভালো করে শ্রম দিলে  8-10 মাসের মধ্য শিখে ফেলতে পারবেন.কাজ ভালো করে শিখতে পারলে মাসে 50$-500$ইনকাম করা যায়.