সকল সার্টিফিকেট ও NID কার্ডে পিতার নাম আব্দুস সালাম কিন্তু পিতার NID তে তার নাম আব্দুল সালাম, সরকারী জব পেতে সম্যাসা হবে?

সকল সার্টিফিকেট ও NID কার্ডে পিতার নাম আব্দুস সালাম কিন্তু পিতার NID তে তার নাম আব্দুল সালাম, সরকারী জব পেতে সম্যাসা হবে?
বিভাগ: 
Share

3 টি উত্তর

কোনো সমস্যা  নাই, আপনি নিশ্চিন্তে থাকেন, এইটা নিতান্ত সাধারণ সমস্যা। আর যদি আপনি সমস্যা মনে করেন তাহলে আপনি আপনার পিতার  NID কার্ড পরিবর্তন করেন,  উপজেলা নির্বাচন অফিসে আপনার পিতাকে নিয়ে একদিন যান,  দেখবেন উনারা সব পরিবর্তন করে দিবে।  এমন কি ছবিও পরিবর্তন করা যায়।  আপনার থেকে হয় ত ৫০০/১০০০ টাকা চাইবে।

আপনার প্রশ্নে মনে হয় কোন ভুল আছে ?  নাম দুইটা একই দিয়েছেন দুটো মিল থাকলে কোন সমস্যা নেই !! আর যদি আপনার বাবার ভোটার আইডি কার্ডে অন্য নাম থাকে তাহলে একটু সমস্যা আছে।  আপনি যদি আপনার বাবার জন্ম নিবন্ধন কার্ড থেকে স্কুলে নাম দিয়ে থাকেন তাহলে সেটা ব্যবহার করবেন। এতে সমস্যা নেই। আমারও পিতা ও মাতার নাম সার্টিফিকেট এর সাথে ভোটারে মিল নেই।  স্কুলে ভুল তুলে থাকলে এখন আর সহজে এগুলা পরিবর্তন করতে পারবেন না। 
আপনার সকল সার্টিফিকেট ও NID কার্ডে পিতার নাম আব্দুস সালাম কিন্তু পিতার NID কার্ডে তার নাম আব্দুল সালাম, সরকারী জব পেতে কোনো সমস্যা হবে না। আব্দুল, আব্দুর আর আব্দুস এটা নিয়ে কোনো সমস‍্যা হয় না। কারণ, এতে মূল নামের পরিবর্তন হয় না। তবে আপনার পিতার NID কার্ডে যদি আব্দুস সালামের পরিবর্তে আব্দুল জলিল, আব্দুর রহিম বা আব্দুস কালাম থাকতো, সেক্ষেত্রে সমস্যা হতো। কারণ, এটা মূল নামের পরিবর্তন। তবুও আপনি যদি মনের সংশয় দূর করে টেনশন মুক্ত থাকতে চান, তাহলে আপনার বাবা যে এলাকার ভোটার, সেই এলাকার ইউনিয়ন অফিস বা থানা নির্বাচন অফিসে আপনার বাবাকে নিয়ে গিয়ে সমস্যার সমাধান করে নিয়ে আসতে পারেন। সাথে আপনার বাবার ভোটার আইডি কার্ড নিতে ভুল করবেন না। ধন্যবাদ।

সাম্প্রতিক প্রশ্নসমূহ