আমার জীবনে দুঃখ কষ্ট অনেক?

আমার জীবনে দুঃখ কষ্ট অনেক?তার পড়ে আমার কান্না আসে না কেন আমি বড় অসহায় হতাশ আছি মরতে ইচ্ছে করে কি করবো আমি  আমার  দুঃখ কষ্ট জীবন নিয়ে কিভাবে বড় হবো আমি কোনো কাজে না সবায় আমাকে নিয়ে হাসে মজা মারে আমার দুবলতা দেখে কি করবো আমি কেও বলবেন ভাই                  
বিভাগ: 

4 টি উত্তর

এসবে কোন চিন্তা করবেনা।যে যাই বলুক তাতে কান দিবেননা।আপনি নিজের মতো করে এগিয়ে যান।আর মনে রাখুন এই দুনিয়ায় আপনি এসেছেন আল্লাহর ইবাদত করার জন্য।তাই কারও কথা না ভেবে সামনে এগিয়ে যান।নিজের মনকে শক্তিশালী করুন।নিজের আত্ববিশ্বাস বাড়ান।সবসময় নিজেকে কোন কাজে নিয়োজিত রাখুন।বই পড়ুন।বাইরে খেলাধুলা করুন।বেশি বেশি ইবাদত করুন।আর মনের জোরকে খুব খুব বাড়ান।
  • আপনি নিজেকে নিয়ে আত্মবিশ্বাসী হোন। 
  •  আত্মবিশ্বাস সকল মানসিক সমস্যার সমাধানের উপায়। 
  • অন্যের কথায় কান দেবেন না। 
  • প্রতিটি মানুষের জীবনেই কষ্ট আসে,এটাকে নরমালভাবে নেয়ার চেষ্টা করুন।
  •  আপনি জীবনের একটি লক্ষ্য নির্ধারণ করুন এবং সেই লক্ষ্য তে নিজেকে নিয়ে যাওয়ার চেষ্টা করুন।
  •  অতীত নিয়ে ঘাটবেন না।
  • প্রচুর মানুষেরর সাথে মিশুন।
  • নিজের সাথে নিজের লড়াই করার ক্ষমতা সৃষ্টি  করুন।
সুখ-দুঃখ নিয়েই মানুষের জীবন। সুখের পর আসে দুঃখ, আবার দুঃখের পর আসে সুখ, আর এভাবেই চলতে থাকে মানুষের জীবন। অর্থাৎ প্রতিটি মানুষের জীবনেই কখনো সুখ আসে, আবার কখনো দুঃখ আসে। সেজন্যই, মানুষ কখনো হাসে, আবার কখনো কাঁদে। মানুষের চলার পথে অনেক দুঃখ-কষ্ট ও বাধা-বিপত্তি আসে। আর যেসব মানুষ এসব বাধা-বিপত্তি ও দুঃখ-কষ্টের সাথে লড়াই করে বেঁচে থাকে, তারাই সত্যিকারের বিজয়ী। আর যারা এসব দুঃখ-কষ্ট সহ‍্য করতে না পেরে আত্মহত্যার পথ বেছে নেয়, বেঁচে থাকার মনোবল হারিয়ে ফেলে কিংবা নিজেকে ছোট ভাবতে শুরু করে, তারাই পরাজয়ী। আত্মবিশ্বাসী হোন। অন‍্যের কথায় কখনো নিজের মনোবল হারাবেন না। আপনি যেই কাজটি ভালো পারেন, সেটিতেই সাফল্য অর্জন করার চেষ্টা করুন। একদিন প্রত‍্যেক মানুষকেই মৃত‍্যুর স্বাদ গ্রহণ করতে হবে (পবিত্র কুরআন)। মৃত‍্যুর পর শুরু হবে মানুষের নতুন জীবন। আখিরাতের ঐ জীবন চিরস্থায়ী, পক্ষান্তরে দুনিয়ার এই জীবন ক্ষণস্থায়ী। দুনিয়ার দুঃখ-কষ্টকে কখনো পাত্তা দিবেন না। আখিরাতের চিরস্থায়ী সুখের কথা চিন্তা করুন। ঐ জীবনে যাতে চিরসুখী হতে পারেন, সেই চেষ্টা করে যান। নিয়মিত নামাজ-রোজা করুন, আল্লাহর ইবাদত-বন্দেগী করুন। তাহলে আল্লাহ আপনার সহায় হবেন এবং আপনার আত্মবিশ্বাস বাড়িয়ে দিবেন। যে ব‍্যক্তি আল্লাহর উপর ভরসা করে, তার জন্য আল্লাহই যথেষ্ট (পবিত্র কুরআন)। তাই আল্লাহকে বেশি বেশি স্মরণ করুন এবং একমাত্র তাঁরই সাহায্য কামনা করুন। তখন দেখবেন, সকল দুঃখ-কষ্টকে জয় করে দুনিয়া ও আখিরাতে সাফল‍্য অর্জন করাটা আপনার জন‍্য অনেক সহজ হয়ে যাবে। ((((((((এই পৃথিবীর দুঃখ-কষ্ট কিছুই না। মৃত‍্যুর পর যাতে চিরসুখী হতে পারেন, সেই চেষ্টা করে যান))))))))। ধন‍্যবাদ।
  1. আপনি নিজের প্রতি নিজের প্রতি যত্নশীল হন। নিজেকে আত্মবিশ্বাসী হিসেবে গড়ে তুলুন।   
  2. মানুষের কথা এড়িয়ে চলুন। 
  3. নিজের সমস্যাগুলোকে স্বাভাবিক ভবে নেওয়ার চেষ্টা করুন। 
  4. আপনার জীবনের লক্ষ্য নির্ধারণ করুন এবং সেই অনুযায়ী কাজ করুন। 
  5. যেসব বিষয় নিয়ে হাসাহাসি করে সেসব বিষয় এড়িয়ে চলুন। 
  6. সব সময় কাজে ব্যস্ত থাকুন এতে মনে প্রশান্তি পাবেন। 
  7. নিজের মনকে ভালোভাবে বুঝিয়ে নিন। 
  8. নিজের সাফল্য নিয়ে এগিয়ে চলুন। 

সাম্প্রতিক প্রশ্নসমূহ