আমার উচ্চতা ৫ ফুট ৫/৬ইঞ্চি।আমি আরো ২/৩ ইঞ্চি উচ্চতা বাড়াতে চাই।এবং আমার ওজন ৬২ কেজি।উচ্চতা অনুযায়ী ওজন ঠিক নাকি কমাতে হবে?কিভাবে কমাবো? আমার উচ্চতা ৫ ফুট ৫/৬ইঞ্চি।আমি আরো ২/৩ ইঞ্চি উচ্চতা বাড়াতে চাই।এবং আমার ওজন ৬২ কেজি।উচ্চতা অনুযায়ী ওজন ঠিক নাকি কমাতে হবে?কিভাবে কমাবো?
জিজ্ঞাসা করেছেন
5 টি উত্তর
আপনার ওজন‌ এক দম‌ই ঠিক আছে। উচ্চতা অনুযায়ী ওজন ৬৪ কেজি হলে সব থেকে উত্তম।
ভাইয়া,উচ্চতা অনুযায়ী আপনার দেহের ওজন ঠিক আছে ৷ কেননা আপনার বিএমআই হচ্ছে ২১.৬৩ ৷ সে অনুযায়ী আপনি ফিট ৷
আপনার উচ্চতা অনুযায়ী ওজন ঠিকই আছে কমাতে হবে না। তবে লম্বা হওয়ার জন্য আপনি বিভিন্ন যোগ ব্যায়াম করুন (youtube এ দেখুন অনেক এ ধরনের ব্যায়াম আছে)। আর দিনে ১৫+ মিনিট রিং (ঝুলুন) করুন। আর পুষ্টি জাতীয় খাবার খাবেন সঠিক বৃদ্ধির জন্য।
আপনার উচ্চতা অনুযায়ী আপনার ওজন হওয়া উচিৎ ৫৬ কেজি থেকে ৭০ কেজি।  আপনার ওজন ঠিকই আছে। আপনাকে ওজন কমাতে হবেনা। আপনি আপনার ওজন ধরে রাখার চেষ্টা করুন। আপনি আপনার বয়স উল্লেখ করেন নি। যদি আপনার বয়স ২৫ কিংবা তার কম হয় তাহলে আপনার উচ্চতা বাড়বে প্রাকৃতিক নিয়মে,সেক্ষেত্রে কোনো পদ্ধতি অবলম্বন করতে হবে না। আর যদি ২৫ বছরের বেশি হয় তাহলে আপনার উচ্চতা বাড়া অনেকটাই অসম্ভব।  আপনি প্রতিদিন দড়ি লাফ চর্চা করুন এবং রিং এ ঝুলে থাকার অভ্যাস করুন। দিনের কিছুসময় আপনি সাইকেল চালাতে পারেন অথবা সাতার কাটতে পারেন।
পুরুষের ক্ষেত্রে আদর্শ বিএমআই ১৮.৫ থেকে ২৪.৯।এটি সুস্বাস্হ্যের আদর্শ মান।আপনার এটি ২২.০৬১।আপনার এটা ঠিক আছে।বি এম আই=দেহের ওজন(কেজি) / দেহের উচ্চতা(স্কয়ার)(মিটার এককে)