চিকিৎসা বিভাগ?

চিকিৎসা বিভাগ?আমার মেরুদন্ডের নিচের দিকে একবারে শেষ মাথায় ব্যাথা হচ্ছে  বসতে,শুইতে,উঠতে সব কাজে ব্যাথা । ডাক্তার কাছে গেছিলাম 14 টা ব্যাথার cripro নামের ঔষুধ দিয়েছিল । কিন্তু ব্যাথা কমে যায় , আবার বেড়ে যায়  এখন আমি কি আরো ঔষুধ খাবো নাকি  X-Ray করব । please help
বিভাগ: 
Share

1 টি উত্তর

আপনি আগে হাড়ের ডাক্তারের পরামর্শ নিন।  অযথা আগেই মেডিসিন সেবন করবেন না। আপনার হাড়ের এই ব্যথার যথাযথ কারণ নির্ণয় করে চিকিৎসা প্রদান করা হবে। এটি অনেক কারণে হতে পারে যেমন হাড় ক্ষয়,ডিস্কের স্থানচ্যুতি, পেশির সমস্যা ইত্যাদি।    আপনার উচিৎ একজন অর্থপেডিক চিকিৎসক এর পরামর্শ নেয়া।  তিনি আপনাকে বিভিন্ন প্যাথলজিকেল পরীক্ষা এবং এমআরআই করতে বলবেন।

 অযথা মেডিসিন সেবন করবেন না কারন দীর্ঘদিন ব্যথানাশক খেলে কিডনি বিকল হয়ে যেতে পারে।আপাতত আপনি যা করবেন:

  • গরম শেক দিতে পারেন দিনে একবার।
  • ভারি জিনিস বহন করবেন না।।।
  • একটানা দাঁড়িয়ে থাকবেন না।
  • নিচ থেকে কিছু তোলার সময় অবশ্যই হাঁটু ভাজ করে তুলুন।

সাম্প্রতিক প্রশ্নসমূহ