4 Answers

 (244 পয়েন্ট) 

উত্তরের সময় 

আপনি ভেটনোভেট সি  ক্রিমটি ব্যবহার করতে পারেন।
 (7115 পয়েন্ট) 

উত্তরের সময় 

ব্রণের দাগ তোলার জন্য No Mark Jel নামক একটা জেল কিনতে পারেন।জেলটার দাম নিবে ১৫০ টাকা।এটা একটা ভালো ফার্মেসিতে খুজলে পাওয়া যাবে।প্রতিদিন রাতে শোয়ার আগে আক্রান্ত্র স্থানে মেখে শুয়ে পড়তে হবে।সাবধান ক্রিমটা মেখে আলোতে যাওয়া যাবেনা। আশাকরি ইনশাআল্লাহ এটি ব্যাবহার করে ভালো উপকার পাবেন।
 (18073 পয়েন্ট) 

উত্তরের সময় 

ক্রিম ব্যবহারের ফলে আপনি ব্রণের দাগ বা প্রদাহ আরো বেড়ে যেতে পারে। আপনি প্রতিদিন এলোভেরা জেল এবং মধু একত্রে মিশিয়ে ব্যবহার করুন। ব্রণের স্থানে কটনবাড দিয়ে লেবুর রস অথবা রসুন বাটা লাগিয়ে ১০মিনিট পর ধুয়ে ফেলুন। আপনি মুলতানি মাটি এবং এলোভেরা জেল একত্রে করে ব্যবহারের ফলে সর্বোত্তম ফল পাবেন। এটি আপনার ব্রণ ও ব্রণের দাগ কমিয়ে দিবে। স্কিনে ব্রণ থাকলে কোনোপ্রকার কেমিকেল প্রোডাক্ট ব্যবহার থেকে বিরত থাকুন,এতে স্কিনে র‍্যাশ বাড়তে পারে,জ্বালাপোড়া হতে পারে।
 (4698 পয়েন্ট) 

উত্তরের সময় 

কাঁচা হলুদ এবং চন্দনকাঠের গুঁড়ো কাঁচা হলুদ এবং চন্দনকাঠের গুঁড়ো ব্রণের জন্য খুবই কার্যকর দুটো উপাদান। সমপরিমাণ বাটা কাঁচা হলুদ এবং চন্দন কাঠের গুঁড়ো একত্রে নিয়ে এতে পরিমাণ মত পানি মিশিয়ে পেষ্ট তৈরি করতে হবে। মিশ্রণটি এরপর ব্রণ আক্রান্ত জায়গায় লাগিয়ে রেখে কিছুক্ষণ পর শুকিয়ে গেলে মুখ ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে। এই মিশ্রণটি শুধুমাত্র ব্রণ দূর করার কাজ করে না বরং ব্রণের দাগ দূর করতেও সাহায্য করে।
সম্পর্কিত প্রশ্নসমূহ

Loading...

জনপ্রিয় বিভাগসমূহ

Loading...