আমার একটা মেয়ের কথা সব সময় মনে পরে ।এইটাকে কী প্রেম বলে?

আমার একটা মেয়ের কথা সব সময় মনে পরে ।এইটাকে কী প্রেম বলে?আমি যখন ৮ম শ্রেনিতে পড়ি সে তখন ১০ম শ্রেনিতে পড়ে কিন্তু আমি তাকে ভালোবাসার নজর তখন দেখিনি।কিন্তু ওকে দেখলে কেমন জানি বুকটা ধক করে ওঠত যা এখনো আরও বেশি করে। আমি এখন ১০ম শ্রেনিতে পড়ি। আমার মনে হয় আমি থাকে ভালোবাসি। কিন্তু আমি টিক বুঝতে চিনা এটাই কি প্রেম?
বিভাগ: 

4 টি উত্তর

প্রেম এর সংগা টা একেবারেই আলাদা। আপনি নিজেই নিজেকে প্রশ্ন করুন যে আপনি তাকে ঠিক কি হিসেবে চাইছেন।আপনি লিখেছেন আপনি ১০ম শ্রেণীতে পড়েন। আপনার এই বয়সে আবেগটাই বেশি কাজ করে। ভালবাসা আর আবেগ এই জিনিস দুটি পুরোপুরিভাবে আলাদা। আপনি হয়তো সেই মেয়েটিকে পছন্দ করেন এবং তাকে ভালবাসতে চাইছেন। কিন্তু আপনার এই বয়সে একজন মেয়েকে গার্লফ্রেন্ড হিসেবেই ভাবা যায়। বয়সের সাথেসাথে বাস্তবতা পরিবর্তন হয়,সেক্ষেত্রে আপনার মানসিকতাও পরিবর্তিত হতে পারে। আপাতদৃষ্টিতে,সেই মেয়েটির প্রতি একধরণের ভাললাগা বা আবেগ কাজ করছে আপনার মধ্যে,এটি প্রেমের অন্তর্ভূক্ত হয় বলেই আমি ব্যক্তিগত ভাবে মনে করছি।
আপনি সম্ভবত আল্প বয়সে আবেগে মেয়েটি কে ভালোবেসে ফেলেছেন। তবে আপনার এই মনে পড়াটা কে প্রেম বলা যাবে না এটা আবেগ। তবে আপনার উচিত এই মেয়েটার কথা মনে হলে এই চিন্তা না করা। সবসময় নিজের কাজে ব্যাস্ত থাকা। আর সবসময় পরিবার, ক্যারিয়ার নিয়ে চিন্তা করা। তাহলে আশাকরি আপনি মেয়েটি কে ভুলে যেতে সক্ষম হবেন। আর তাকে ভুলে যাওয়াই আপনার উচিত কেননা সে আপনার চেয়ে বয়সে বড় এবং আপনার বয়সও অল্প এবং আপনাদের সম্পর্ক পরিবার, সমাজ মেনে নিবে না।
এটাকে পুরোপুরি প্রেম বলা যাবে না।কারণ প্রেমের সঙ্গাটা ব্যাপক ও বিস্তৃত।এটি একটি প্রেমের অংশ।যা ক্ষনস্থায়ী
আপনার ফিলি‍ংসটা শুধুই আবেগ,আপনি আবেগ দারা চালিত হচ্ছেন বলেই প্রেম বলে ভাবছেন।তাই নিজেকে কন্ট্রোল করুন,ধীরে ধীরে আপনিও বুঝবেন যে এটা কি।

সাম্প্রতিক প্রশ্নসমূহ