মানত সমস্যায় ভুগতেছি। ইচ্ছা না থাকা সত্ত্বেও জোর করে মানত চলে আসতেছে। বিস্তারিত পরে উত্তর দিবেন প্লিজ? আমার ইচ্ছা নাই মানত করার।  আমি জানি এটা নিষিদ্ধ এবং না করার কথা বলা হয়েছে।   তারপর ও বারবার আমার মনে অটোমেটিক মানত চলে আসতেছে।  কোনো অস্বাভাবিক কিছু দেখলেই বা কিছু মনে পড়লেই মানত চলে আসতেছে। মনে আসতেছে যে আপন কোনো একজনের জন্য ৫০০ টাকা মসজিদে দিতে হবে না দিলে সে মারা যাবে।  জানি এটা মিথ্যা।  প্রানপনে চেস্টা করতেছি এটা মেনে না নেওয়ার।  তারপর ও শেষ পর্যন্ত মেনে নিতেই হচ্ছে।  এ পর্যন্ত মনে হয় ২৬/২৭ হাজার টাকা মানত হয়ে গেছে এবং আসতেই আছে যা দেওয়া আমার পক্ষে সম্ভব না।  কারন আমি স্টুডেট মানুষ।  আর পারতেছি না।  কি করতে পারি এখন আমি।।।।? কেউ বলবেন না যে ডাক্তার দেখান । কারন আমি সেটা জানি । অন্য আর কি করা যায় এবং আমার পক্ষে সম্ভব না এসব মানত পূরন করা । অসংখ্যবার মানত করার মাধ্যমে এত টাকার মানত জমা হইছে । আমি কি করতে পারি এখন।।!
2 টি উত্তর
আপনি একজন মানসিক ডাক্তারের সাথে যোগাযোগ করুন। আর সবসময় ধর্মিয় কাজ করুন, সবসময় ব্যাস্ত থাকার চেষ্টা করুন, আর সুষ্টিকর্তার কাছে প্রার্থনা করুন। আশাকরি সব ঠিক হয়ে যাবে।
আল্লাহতালা কখনোই টাকার বিনিময়ে কাজ করেন না (নাউজুবিল্লা) তিনি যাবতীয় চাহিদার উর্ধে। কিছু অসাধু ব্যক্তি নিজের ধান্দার জন্য মানতপ্রথা চালু করছে। কোন প্রকার মানতের প্রয়োজন নাই। জাষ্ট আল্লাহর কাছে মন খুলে দোয়া করুন । কবুল হবে ইনশাআল্লাহ।