শরিলে ফাটা দাগ দূর করনে? আমি পিউটন নামক ২ টা সিরাপ খাই , এরপর খিদে অনেক বেড়ে যায়। খাওয়ার রুচি চেঞ্জ হওয়ায় শরিল আগের থেকে মোটা হয়। যার কারনে  বগলে, রানে ফাটা দাগ দেখা দেয়। এখন এই দাগ দূর করবো কিভাবে ? stretch mark remover ক্রিম   দিলে কি যাবে?   গেলে কোন ক্রিম ব্যবহার করবো? অগ্রিম ধন্যবা।   

3 টি উত্তর

স্ট্রেচ মার্ক দূর করার জন্যে নিচের কাজ করতে পারেন
  1. একটি পাত্রে কমলার খোসার গুঁড়া এবং ভালোভাবে মিহি করে নেওয়া কাঠবাদামের গুঁড়া নিতে হবে। এর সঙ্গে পানি মিশিয়ে ঘন পেস্ট তৈরি করে নিতে হবে। এই পেস্ট স্ক্রাব হিসেবে কাজ করবে। পেস্ট দিয়ে ঘষে ৩০ থেকে ৬০ সেকেন্ড ত্বক স্ক্রাব করতে হবে। এরপর পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে।
  2. লেবুর রস, চন্দন-গুঁড়া ও গোলাপ জল। ঘন পেস্ট তৈরি করে ত্বকে মেখে ১০ থেকে ১৫ মিনিট অপেক্ষা করতে হবে। দিনে ২-৩ বার ব্যবহার করতে পারেন।
সাধারণত চামড়া স্বাভাবিকের তুলনায় বেশি টান পড়লে এই সমস্যাটি হয়ে থাকে।আবার অনেকের হরমোনের পরিবর্তনের জন্যও এটি হতে পারে।আপনি প্রচুর পরিমান পানি খান,ময়েশ্চারাইজার ব্যবহার করুন সব সময়,আপনি ডিমের সাদা এবং এবং লেবুর রস একত্রে করে উক্ত জায়গা গুলিতে ম্যাসাজ করুন এতে ভাল ফল পাবেন।এছাড়া আপনি লেবুর রস,এলোভেরার জেল,সামান্য চিনি দিয়ে স্ক্রাব বানিয়ে ফাটা জায়গায় ব্যবহারেও খুব ভাল ফল পাবেন।ভিটামিন সি ও জিংক সমৃদ্ধ খাবার খান।

সাম্প্রতিক প্রশ্নসমূহ