আমার PUBG MOBILE নামে একটি গেমে প্রচন্ড আসক্তি হয়ে গেছে।এটা ছাড়ার জন্য আমি সপ্তাহে ২দিন খেলি।তারপরও চিন্তা বাদ দিতে পারিনা? আমি ক্লাস ৯ম এ প্ররি।

2 টি উত্তর

সবথেকে ভালো হবে গেমটি ফোন থেকে আনইষ্টল দিয়ে ডিলেট করুন। স্বাভাবিক ভাবে জীবন যাপন করুন পারলে একটু বন্ধুদের সাথে আড্ডা দিন আর মাঠে খেলার অভ্যেস গরে তুলুন এতে শরীর ও মন দুটোয় ভালো থাকবে।আরো ভালো হয় আপনি যদি মুসলমান হন তাহলে মনযোগ সহকারে ৫ওয়াক্ত নামাজ পড়ুন দেখবেন যে গেম এর কথা আর মনেই থাকবেনা

আপনি গেম বাদ দিয়ে ফেসবুকে একটু বেশি সময় দিন। অবাক হবেন না। আমি ভুল পরামর্শ দিচ্ছি না। ফেসবুকে থাকবেন তবে সেটা আড্ডা দিয়ে নয়। পড়ার বিষয় মাথায় রেখে।  উদাহরণঃ আপনি যদি ১০ মিনিট স্কুলের ভিডিও গুলো দেখেন বা সেখানে লাইভ ক্লাস করেন তবেই পড়ায় আসক্তি থেকে মুক্তি পাবেন।


আপনি হয়বা জানেন না। আমাদের চিন্তাধারা পরিবর্তন করতে পারে এই ফেসবুক। প্রথমে গেমটা আনইন্সটল করে দিন। তারপর ফেসবুক পেজ " ১০ মিনিট স্কুলে " যান গিয়ে সেখানে পড়ার জন্য অনেক ভিডিও পাবেন।  সেখানে না পেলেও চিন্তা নেই   

http://robi10minuteschool.com এখানে পাবেন। 
ভাববেন না। পড়া নষ্ট হবে না। পড়া আরো মজবুদ হবে। সাথে হবে ঐ গেমের আসক্তি থেকে মুক্তি। 

যা সময় ঐ গেমে দিতেন তা এখন ঐ সাইটে বা পেজ"এ দিন। গেম আনইন্সটল করে নিবেন।  

ঐ গেমের কথা মনেই হবে না আপনার। যদি এই কাজ করেন।  উপকার হো হবেই আপনার। আপনি যদি ছাত্র হন তবে এটা আপনার জন্য খুবই কাজের জিনিস।আশাকরি আপনার জন্য এটাই সঠিক উপায়। 

সাম্প্রতিক প্রশ্নসমূহ